সাতক্ষীরায় করোনা শনাক্ত ৬ হাজার ছাড়িয়েছে

প্রায় দুই মাস পর সাতক্ষীরায় করোনা উপসর্গে সর্বনিম্ন ১ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায়। যদিও এ সময়ে সাতক্ষীরায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। জেলায় গত ২০২০ সালের ১৮ এপ্রিল প্রথম করোনা শনাক্তের পর থেকে এপর্যন্ত মোট ৬ হাজার ৩৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এসময় ২৫ হাজার ৩৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রির্পোট পাওয়া গেছে ২৪ হাজার ১৬২টি। জেলায় শনিবার (৭ আগষ্ট) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৩ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে মৃত্যু। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনা উপসর্গে মৃত নারী হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুর গ্রামের নুরুল ইসলামের স্ত্রী হাছিনা খাতুন(৫৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ আগষ্ট তিনি মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ৮ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৫ জন করোনা পজেটিভ ও বাকি ১৫৩ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৯ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩১জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৭৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৭ দশমিক ৪১শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২১ দশমিক ২৭শতাংশ। তার আগের দিন শনাক্তের হার ছিল ২২ দশমিক ০২ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ১ জন। এ সময় ৩৭৯ টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন্ট কীটে ১৯১ টি নমুনা পরীক্ষা করে আরো ৩৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৭ দশমিক ৪১ শতাংশ।

তিনি আরো বলেন, শনিবার ৭ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৩৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৮৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৬৭ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৫ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ৩০ জন ও বেসরকারি হাসপাতালে ৫ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১০৪ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৫ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৬৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬২ জন। জেলায় ৭ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৫ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭৩ জন।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।