অভয়নগরের পাথালিয়া সিদ্দিকিয়া দাখিল মাদরাসায় জাতীয় শোক দিবস পালন

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ৫ নং শ্রীধরপুর ইউনিয়নে অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান পাথালিয়া সিদ্দিকিয়া দাখিল মাদরাসায় ১৫ আগষ্ট ২০২১ রবিবার সকাল ৯টায় মাদরাসা অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস পালন করে। উক্ত অনুষ্ঠানের সভাপতির আসন অলঙ্কৃত করেন উক্ত মাদরাসার সুপার মাওলনা এ. এন. এম. এম. মো: মনিরুজ্জামান সাহেব। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জীবন ও কর্মকান্ডের তাৎপর্য বিষয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠান এবং শিক্ষার্থীদের মধ্যে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও ৭ মার্চের ভাষণ এর তাৎপর্য স্পষ্ট রূপে তুলে ধরেন অত্র মাদরাসার সহ-সুপার মুক্তিযোদ্ধা সন্তান মাওলানা মো: আব্দুল কুদ্দুস। তিনি এই মহান ব্যক্তির জীবনের আদর্শিক দিকগুলো স্পষ্টভাবে শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।

এছাড়াও অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ের উপর রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উক্ত প্রতিষ্ঠানের সহকারী মৌলভি মো: আব্দুল গণি, সহকারী মৌলভি মো: আয়ুব হোসেন, সহকারী শিক্ষক মো: শাহানুর আলম, সহকারী শিক্ষক মো: শামসুজ্জামান, সহকারী শিক্ষক সব্যসাচী বিশ্বাস, মো: আবু সুফিয়ান প্রমুখ।

আলোচনা শেষে ১৫ আগষ্ট ১৯৭৫ এ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের যে সকল সদস্য আততায়ীর হাতে শহীদ হন তাদের সকলের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া পরিচালনা করেন উক্ত মাদরাসার সহকারী মৌলভি মাওলানা শেখ আজহারুল ইসলাম।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।