অভয়নগরে নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন

বিলাল মাহিনী/ অভয়নগর, যশোর :

যশোরের অভয়নগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়। বেলা বাড়ার সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করতে সরকারি, বেসরকারি, রাজনৈতিক ও সামাজিক সংগঠন নেতাকর্মীরা জমায়েত হতে থাকে।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন যৌথভাবে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নওয়াপাড়া পৌরসভা ও অভয়নগর থানা পুলিশ পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। বেলা ১১ টায় একটি শোক র‌্যালি সহকারে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর যথাক্রমে- উপজেলা মুক্তিযোদ্ধা কামাণ্ড, মুক্তিযোদ্ধা প্রজন্ম, নওয়াপাড়া হাইওয়ে থানা, রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগ, উপজেলা ও পৌর যুবলীগ, যুব মহিলা লীগ, উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা-পৌর ও কলেজ শাখা ছাত্রলীগ শ্রদ্ধা নিবদন করে। বেলা ১২ টায় নওয়াপাড়া প্রেসক্লাব, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যায় ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ অভয়নগর উপজেলা শাখা পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে দুপুরে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নওয়াপাড়া ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নান।

যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্তর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সভাপতি ফারাজী নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক অর্জুন সেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শাহ্ খালিদ মামুন প্রমুখ।

এর আগে সকালে উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এছাড়া কোরআন খতম ও দিনব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়। এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের কর্মসূচী পালিত হয়।

নওয়াপাড়া পৌর এলাকার গাজীপুর রউফিয়া কামিল মাদরাসায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও মাদরাসা চত্বরে বৃক্ষ রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মাও. আব্দুল ওয়াদুদ, উপাধক্ষ্য মাও আনোয়ার হোসেন, অধ্যাপক আনসার আলী, প্রভাষক ড. আমিনুর রহমান, প্রভাষক জুলকার নাইন, প্রভাষক সালমা খাতুন, প্রভাষক বিলাল মাহিনী, সহ শিক্ষক রাকিবুজ্জামান, তারেক হোসেন প্রমুখ।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।