বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাতক্ষীরায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরায় বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সকাল ০৯টায় সাতক্ষীরা জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. নজরুল ইসলামের সভাপতিত্বে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আ.হ.ম তারেক উদ্দিন, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান মিজান, অনলাইন পোর্টাল ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, জেলা পরিষদের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মো. আল-ফেরদাউস আলফা, এ্যাড. শাহনওয়াজ পারভীন মিলি, মাহফুজা সুলতানা রুবি, মতিউর রহমান, ওবায়দুর রহমান লাল্টু, মনিরুল ইসলাম, ডালিম ঘরামী, আসাদুজ্জামান সেলিম, মুকুল, মহিতুর রহমান, কাজী নজরুল ইসলাম হিল্লোল, মনিরুল ইসলাম, জেলা পরিষদের সহকারি প্রকৌশলী আসিফ এহসান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান প্রমুখ। পরে জেলা পরিষদের সভা কক্ষে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সাতক্ষীরা জেলা পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। ১৫-ই আগস্ট উপলক্ষে মহামারী করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে জেলার ৩ হাজার ২শ’ অসহায় পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ও কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করলেন এমপি রবি
মাহফিজুল ইসলাম আককাজ ঃ স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। রবিবার (১৫ আগস্ট) শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং মহান আল্লাহর দরবারে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট, ২১ আগস্ট, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন। পরে এমপি রবি বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে মহান স্বাধীনতার ইতিহাস সম্বলিত ছবি ঘুরে ঘুরে দেখেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়। এসময় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরায় বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে পালিত হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সকাল ০৯টায় সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার হলরুমে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভা, রান্না করা খাবার বিতরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ ফিরোজ কামাল শুভ্র।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার নির্বাহী সম্পাদক মো. আবু শোয়েব এবেল, সাতক্ষীরা আহছানিয়া মিশনের সাবেক সেক্রেটারী আলহাজ¦ শেখ আজিজুল হক, কাজী আব্দুল মুহিদ, কাজী আব্দুল আহাদ, আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার মাওলানা আব্দুল মান্নান, মাওলানা আব্দুল হামিদ আজাদী, প্রভাষক আনোয়ারুল ইসলাম, প্রভাষক মনিরুল ইসলাম, নাসির উদ্দিন, সহকারী শিক্ষক শহিদুল আলম, আব্দুল করিম, আবুল বাশার, মিজানুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ। এসময় সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহ্ছানিয়া মিশন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া।

 

জাতীয় শোক দিবসে সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা
নিজস্ব প্রতিনিধি ঃ মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার ও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম. আব্দুল্লাহ আল- মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জি.এম জুলফিকার আব্দুল্লাহ, সিনিয়র শিক্ষক আনিছুর রহমান, মো. আলাউদ্দিন, মো. রবিউল ইসলাম, মোহাম্মদ হাবিবুল্লাহ, দীপাসিন্ধু তরফদার, মমতাজ হোসেন প্রমুখ। দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মাওলানা আবুল খায়ের। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মো. আবু সাঈদ।

 

 

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।