সর্বদলীয় বৈঠক ডেকেছেন মোদি, প্রসঙ্গ আফগানিস্তান

আফগানিস্তানে ভারতের মোটা অংকের বিনিয়োগ রয়েছে। কিন্তু তারা শুরু থেকেই তালেবানের বিপক্ষে। অথচ দেশটির প্রেসিডেন্ট আবদুল গনি পালিয়ে যাওয়ার পর সেই তালেবানই এখন ক্ষমতার কেন্দ্রে। এই অবস্থায় আফগানিস্তানের সাথে ভারতের সম্পর্ক কি হবে তা নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে আফগান পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভয় কক্ষের নেতাদের বিস্তারিত জানাতে নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এই তথ্য জানিয়ে বলেন, আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভয় কক্ষের নেতাদের অবহিত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে। পরে এই বিষয়ে বিস্তারিত জানাবেন পার্লামেন্ট বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

সূত্র জানিয়েছে, বিদ্যমান পরিস্থিতিতে আফগানিস্তান থেকে দেশটির সংখ্যালঘুদের ভারতে ফেরাতে বিতর্কিত নাগরিকত্ব আইনের যৌক্তিকতা সর্বদলীয় বৈঠকে তুলে ধরতে পারে মোদি সরকার।

তালেবান ক্ষমতা দখলের পর এরইমধ্যে আফগানিস্তান থেকে ভারতীয় নাগরিকদের সরিয়ে নিতে শুরু করে দিল্লি। এই প্রক্রিয়া এখনো অব্যাহত রয়েছে।

ভারতের রাষ্ট্রীয় গণমাধ্যম পিটিআই জানিয়েছে, আরো ৪০০ ভারতীয় নাগরিক এখনো আফগানিস্তানে আটকা পড়ে আছেন।

সূত্র : এনডিটিভি

Please follow and like us:

Check Also

বেইজিং ঘনিষ্ট মুইজ্জুর জয়: ভারত থেকে আরও দূরে সরবে মালদ্বীপ

মালদ্বীপে দীর্ঘদিন ধরে থাকা ভারতের প্রভাব কমাতে ‘ইন্ডিয়া আউট’ স্লোগান দিয়ে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।