অভয়নগরে ভবদহের আমডাঙ্গা খালের কচুরিপানা স্বেচ্ছাশ্রমে পরিস্কার

ইউনিয়ন প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ভবদহ পানি নিষ্কাশনের বিকল্প ব্যবস্থা আমডাঙ্গা খালের কচুরিপানা ও ময়লা আবর্জনা স্বেচ্ছাশ্রমে অপসারণ করলো এলাকাবাসী। ২৭ আগষ্ট ২০২১ শুক্রবার দিনব্যাপী ভবদহের জলাবদ্ধ এলাকার শত শত জনগন নওয়াপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও অভয়নগর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোল্যা আব্দুর রউফ এর নের্তৃত্বে এ মহৎ কাজে অংশগ্রহণ করেন।

স্বেচ্ছাশ্রমে অংশ নেওয়া ইউপি সদস্য ইকবাল হোসেন জানান, খালে কচুরিপানা ও আর্বজনা জমে পানি নিষ্কাশনে বাঁধার সৃষ্টি হচ্ছিলো। আমারা পানি উন্নয়ন বোর্ড.জেলা প্রশাসন সহ বিভিন্ন দপ্তরে জানিয়েছি। কিন্তু কোন কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি। এ দিকে বৃষ্টির পানি জমে খাল বিল উপছে পড়ে এখন বাড়ি ঘরে জল ওঠা শুরু হয়েছে। এই মুহুর্তে আমডাঙ্গা খাল পরিস্কার না করলে এলাকায় ভয়াবহ জলাবদ্ধতা সৃষ্টি হবে। যে কারনে আমরা স্বেচ্ছাশ্রমে খাল পরিস্কার করা শুরু করেছি। আব্দুর রউফ মোল্যা বলেন, আমডাঙ্গা খাল সংস্কার হলে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হবে না। এই খাল দিয়ে ভবদহ এলাকার সকল বিলের পানি নিষ্কাশন সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

ভুক্তভোগী, স্বেচ্ছাসেবী মানুষ দল মত নির্বিশেষে স্বেচ্ছাশ্রমে খালের কচুরিপানা আর্বজনা অপসারণে অংশ গ্রহণ করেন, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি, ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটি ও আমডাঙ্গা খাল বাস্তবায়ন কমিটির নেতাকর্মী বৃন্দ। নের্তৃবৃন্দরা জানান, খাল সংস্কার করতে ৫০ জন লোক আগামী ১০ দিন যাবৎ স্বেচ্ছাশ্রমে কাজ করবে। খালে স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণ করেন এলাকার বিশিষ্ট গুনিজন অধির কুমার পাড়ে, ইউপি চেয়ারম্যান শেখর চন্দ্র, বিকাশ রায় কপিল, বিকাশ মল্লিক ঘের ব্যবসায়ী আক্তার হোসেন, রাশেদ মোল্যা, আনোয়ার মোল্যা, রেজাউল ইসলাম, ইউপি সদস্য প্রকাশ বিশ্বাস, অপূর্ব রায়, সমরেশ বাওয়ালী, প্রফুল্ল মন্ডল, মৃত্যুঞ্জয়, পবিত্র রায়, গুনিজন দীনেশ বিশ্বাস, প্রভাষক সমরেশ মন্ডল, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির নেতা শিবপদ মন্ডল, বাবলু ফকির, হাফিজ মন্ডল প্রমুখ।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।