দক্ষিণ নড়াইলে রাস্তার বেহাল দশা, জনদুর্ভোগ চরমে : পাকাকরণের দাবি

এস,এম বাবলুর রহমান/ নড়াইল সদর(দক্ষিণ)প্রতিনিধি :

নড়াইল জেলার সদর উপজেলার দক্ষিণাঞ্চলের অধিকাংশ রাস্তা কাঁচা। বৃষ্টিতে এসব রাস্তা দিয়ে চলাচলে ভোগান্তিতে পড়েন স্থানীয় জনসাধারণ।

খোজ নিয়ে জানা যায়, বিছালী ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের মধুরগাতী গ্রামের ঈদগাহ সংলগ্ন কাঁচা রাস্তাটি চলাচলের অনুপযোগী। সারা রাস্তা জুড়ে কাদা আর কাদা।

এই এলাকার শতাধিক পরিবারের মানুষ অতি কষ্টে যাতায়াত করছে এই রাস্ত ব্যবহার করে। একটু বৃষ্টি হলেই দুর্দশা, সারা রাস্তা জুড়ে মরন গর্তে পরিনত হয়েছে। কাঁদার ভয়ে সন্ধ্যার আগে তাদের বাড়িতে ফিরতে হয়।
জরুরী রোগী নিয়ে বা প্রসুতির সুষ্ঠু সেবা পেতে বেগ পেতে হয় এই এলাকাবাসীর। উলেখ্য এই রাস্তার সাথে সম্পৃক্ততা রয়েছে মসজিদ, মাদ্রাসা,ঈদগাহ ও মন্দির।

ভুক্তভোগী এক পথচারী বলেন, “এভাবে কতোদিন চলতে হবে একমাত্র আল্লাহ ভালো জানেন। আমাদের কপালে পাকারাস্তা জুটবে না। ” অন্য আর এক পথচারী বললেন, ” ছোট বেলা থেকে শুনে আসছি রাস্তা পাকাকরণ হবে কিন্তু আজ অবদি তার কোনো খোঁজ-ই মিললো না। আমরা বেঁচে থাকতে বোধকরি আর হবে না, মরার পরে যদি হয়।

বিছালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম আকুন্জী বললেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করি আগামী বাজেটে রাস্তাটি পাকাকরণ হবে। তিনি আরো বলেন, মাঝে মাঝে আমরা গ্রামের মানুষ চাঁদা দিয়ে এই রাস্তাটি মেরামত করি কিন্তু বর্ষার মৌসুম এলে বড়ো বিপদে পড়ে যাই। কোনো ভাবে যাতায়াত করা যায় না।

একইভাবে দক্ষিণ নড়াইলের অন্যান্য ইউনিয়নেও একই চিত্র দেখা যায়।
এলাকাবাসীর প্রানের আকুতি, এই সকল রাস্তা পাকাকরণ হলে অকালে প্রান হারাবে না কোনো অসুস্থ রোগী ও প্রসুতি মা।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।