অভয়নগরে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে বিলের শেওলা অপসরণ শুরু

 

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের বিল ঝিকরায় বিলের পার্শবর্তী গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে চলছে শেওলা অপসরণ কর্মসূচী ।

উপজেলার আড়পাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি স্বপন সরকারের নেতৃত্বে ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার সকালে প্রায় শতাধিক লোকের উপস্থিতিতে এই কর্মসূচী শুরু হয়। ধারাবাহিক ভাবে এই কার্যক্রম চলবে বিল থেকে শেওলা সম্পূর্ণরূপে অপসরণ না হওয়া পর্যন্ত। পানির ভেতর নৌকায় করে স্প্রে মেশিনের সহায়তায় বিলের শতশত বিঘা জমিতে শেওলা মারার বিষ স্প্রে করা হয়। পরামর্শক হিসেবে এ সময় শেওলা অপসরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সুন্দলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিকাশ রায় কপিল, বাংলাদেশ আওয়ামীলীগ সুন্দলী ইউনিয়ন শাখার সভাপতি অধীর কুমার পাঁড়ে, সাধারণ সম্পাদক পরিতোষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক দীনেশ বিশ্বাস ও সমীরণ সরকার, ইউনিয়ন যুবলীগ সভাপতি প্রজিত বিশ্বাস বুলেট, বিবেকানন্দ যুব সংঘের সাধারন সম্পাদক মিন্টু কুমার রায়, সুন্দলী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শ্যামল রায়, ইউপি সদস্য অপূর্ব লাল ধর, তুষার কান্তি বিশ্বাস, স্বেচ্ছাসেবক বিকাশ মল্লিক, গ্রাম ডাক্তার অরুন, সুমন্ত রায় প্রমূখ।

ভবদহ কবলিত এলাকার দুর্ভোগের কথা চিন্তা করে এই উদ্যোগ গ্রহন করে কিছু হৃদয়বান ব্যাক্তি। শেওলা অপসরণ সম্পন্ন হলে এলাকার দারিদ্রতা লাঘব এবং আমীষের চাহিদা পূরণের লক্ষ্যে সরকারিভাবে বিলে মৎস উন্মুক্ত করণের মাধ্যমে মৎস অধিদপ্তরের নিকট থেকে সহায়তা চেয়েছেন এলাকাবাসী।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।