অভয়নগরে সাধারণের জন্য নলকুপ স্থাপন: মামলা দায়ের

 

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ঐতিহ্যবাহী ভাটপাড়া বাজারে বাজার কমিটির উদ্যোগে ৬ নং বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের সদস্য শেখ ওসমান আলীর পৃষ্টপোষকতায় ২ জন বিশিষ্ট ব্যক্তির আর্থিক সহযোগিতায় বাজারে দোকানদার, ব্যবসায়ী ও বাজার করতে আসা লোকজনের সুপেয় পানির চাহিদা মেটাতে ২টি টিউবয়েল স্থাপন এবং একটা শৌচাগার নির্মাণ করা হয়েছে।

উপজেলার ভাটপাড়া বাজারের কাঁচাবাজার সংলগ্ন নদীর চরে একটি টিউবয়েল এবং দক্ষিণ গলির মালাকার মিষ্টান্ন ভান্ডারের পশ্চিম পার্শ্বে একটি টিউবয়েল ও তদসংলগ্ন একটি শৌচাগার নির্মাণ করা হয়েছে।

একটি টিউবয়েল স্থাপন করতে আর্থিক সহযোগিতা করেছেন বিশিষ্ট সমাজসেবক দানবীর দৈনিক নওয়াপাড়া পত্রিকার উপদেষ্টা সম্পাদক আলহাজ্ব নাজমুল হক খোকন এবং আরেকটি টিউবয়েলের অর্থায়ন করেছেন আরেকজন সমাজসেবক সেলিম রেজা। টিউবয়েল ২ টি স্থাপন ও একটি শৌচাগার নির্মাণ করায় বাজার কমিটিসহ আর্থিক সহায়তাকারীদের ভুয়সী প্রশংসা করেছেন বাজারের ব্যবসায়ীরা এবং এলাকাবাসী।

কিন্তু বাঁধ সেধেছেন মালাকার মিষ্টান্ন ভান্ডারের ঘর মালিক নুরুল ইসলাম মোল্যা। তিনি টিউবয়েল বসানো জায়গা নিজের দাবী করে বাজার কমিটির সভাপতি শেখ শহিদুল ইসলাম সহ অজ্ঞাত ৬/৭ জনের নামে মামলা করেছেন। মামলা নং যশোর পি-৮৭২/২১ তারিখ – ৮ সেপ্টেম্বর২০২১। নুরুল ইসলাম মোল্যা বাজার কমিটির সভাপতিসহ অজ্ঞাত ৬/৭ জনের নামে মামলা করায় বাজারের ব্যবসায়ীরা ও এলাকাবাসী নুরুল ইসলাম মোল্যার প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

টিউবয়েল বসানো জায়গা ও শৌচাগার নির্মাণের জায়গা সম্পর্কে জানতে চাইলে বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আক্তার বলেন, আমরা ছোট বেলা থেকে দেখেছি এখান থেকে নদীর চরে যাওয়ার গলি রাস্তা ছিল। পরবর্তীতে বাজারের ময়লা আবর্জনা ফেলা হত। এটা সরকারী খাস জমি বলে আমি জানি।

সরকারী খাস জমিতে বাজার কমিটি উদ্যোগ নিয়ে জনস্বার্থে টিউবয়েল বসিয়েছে এবং শৌচাগার নির্মান করেছে। ভুমি অফিসের নায়েব মোল্যা মফিজুর রহমান বলেন,এই জায়গাটি এসএ রেকর্ডে নুরো মোল্যার নামে ২ শতাংশ রেকর্ড হয় সে অনুযায়ী টিউবয়েল নুরো মোল্যার জায়গায় পড়েনা। কিন্তু আর এস রেকর্ড অনুযায়ী তার নামে ৪ শতাংশ রেকর্ড হয়েছে।

ফলে আর এস রেকর্ড অনুসারে টিউবওয়েল তার জায়গার মধ্যে পড়ে।বাজার কমিটির সভাপতি শহিদুল ইসলাম ও ইউপি সদস্য শেখ ওসমান আলী একসুরে বলেন,আমাদের জানামতে এটি সরকারী খাস জমি তাই ব্যবসায়ী ও জনস্বার্থে এখানে টিউবয়েল বসিয়েছি। যদি কোনো ব্যক্তি এই জায়গা অসদুপায়ে নিজ নামে রেকর্ড করে থাকে জনস্বার্থে সেই রেকর্ড কেটে খাস জমিতে রুপান্তরিত হোক বলে আমরা সরকারের উর্ধ্বতন মহলের কাছে দাবী করি।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।