অভয়নগরে পানিতে ডুবে ছয় বছরের শিশুর মৃত্যু

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার মশরহাটী গ্রামে পানিপূর্ণ গর্তে পড়ে ছয় বছরের এক শিশু মারা গেছে। শিশুটির নাম আশা খাতুন। ১৬ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার দুপুরে উপজেলার মশরহাটী গ্রামে একটি বালুর গর্তের পানিতে পড়ে শিশুটির মৃত্যু হয়।

আশা খাতুন অভয়নগর উপজেলার মশরহাটী গ্রামের মানিক শেখের মেয়ে। সে উপজেলার আহম্মদ আলী সরদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল।

প্রতিবেশী মোশাররফ হোসেন জানান, উপজেলার মশরহাটী গ্রামের মধ্যে এক বালু ব্যবসায়ী ভৈরব নদ খননের বালু স্তুপ করে রেখেছিলেন। তিনি সেখান থেকে বালু অন্যত্র বিক্রি করেছেন। এজন্য ওই জায়গাটা গর্ত হয়ে আছে। গত দুইদিন আগে বৃষ্টির পানিতে গর্তটি ভরে রয়েছে। আশা এবং আরও দুটি শিশু ১৬ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার দুপুরে সেখানে খেলছিল। দুপুর দেড়টার দিকে আশা পানিতে পড়ে যায়। তা দেখে অপর শিশু দুটি দৌড়ে বাড়িতে এসে খবর দেয়। এরপর এলাকাবাসীর সহযোগিতায় গর্তের পানি থেকে ভাসমান অবস্থায় আশাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মুক্তাদির হক শুভ বলেন, “স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে।”

শিশুটির বাবা মানিক শেখ বলেন, বালু ব্যবসায়ীর তৈরি করা গর্তের পানিতে ডুবে আমার মেয়ে আজ চলে গেলো। যখন বালু ব্যবসা শুরু করে তখন অমরা এর বিরোধিতা করেছিলাম। স্থানীয় জনপ্রতিনিধি ও ওই বালু ব্যবসায়ী কোনো দুর্ঘটনা ঘটবে না বলে আমাদের আশ্বস্ত করেছিলেন। আমার মেয়ে আজ সেই গর্তেই ডুবে মারা গেছে। কে আমার মেয়ের মৃত্যুর দায় নেবে?

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।