অভয়নগরের ভাঙা রাস্তায় যান চলাচলে ভোগান্তি

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ভৈরব নদের পূর্বপাড়ের বাঘুটিয়া ইউনিয়নের জয়খোলা গ্রামের মধ্যে দিয়ে যাওয়া গোবরা টু ভাটপাড়া রাস্তা ভেঙে যাওয়ায় যান চলাচলে ভোগান্তিতে এ অঞ্চলের মানুষ। এ রাস্তায় চলে নওয়াপাড়া টু নড়াইলের যাত্রীবাহী বাস। এ রাস্তায় বর্ণীর মোড় হতে সিংগাড়ী বাজার পর্যন্ত বিভিন্ন স্থান ভেঙে গেছে, তৈরী হয়েছে গর্ত। ফলে স্বাভাবিক চলাচলে তৈরি হচ্ছে সমস্যা। তবে সবচেয়ে বড় গর্ত তৈরী হয়েছে জয়খোলা গ্রামের উত্তর প্রান্তে। রাস্তাটির যেখানে ভাঙা সেখানে বোঝাই ট্রাক, বাস, নসিমন, ভ্যান, সাইকেল, ইজিবাইক ইত্যাদি বাহনের স্বাভাবিক চলাচল ব্যহত হচ্ছে।

সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, রাস্তাটির ওই অংশটি মনে হয় কখনওই পাকা রাস্তা ছিল না। তৈরী হয়েছে প্রায় দেড় দুই ফুট গর্ত। বৃষ্টি হলেই পানিতে ভরে যায় গর্ত, কাঁদায় পরিপূর্ণ এই রাস্তার গর্তে পড়ে অনেক গাড়ি ক্ষতিগ্রস্ত হচ্ছে, যাত্রী আহতের ঘটনাও ঘটে থাকে।
ভুক্তোভোগী গাড়ী চালক হাসান মাহমুদ বলেন, গত ৩ বছর যাবত আমি এই রাস্তায় চলাচল করছি এই ভাঙায় গাড়ী চালাতে মনে মধ্যে প্রচণ্ড ঝুঁকি নিতে হয়। ভয়ে থাকতে হয়, কখন জানি গাড়ির চাকা বসে যায়। মোটর সাইকেল চালক বরিউল ইসলাম বলেন, রাস্তা ভাঙা থাকার কারণে শুধু বৃষ্টির সময় না, শুকনাতেও রিস্কে থাকতে হয়। জয়খোলা গ্রামের অধিবাসী অপূর্ব রায় বলেন, গত ৭ বছর ধরে এই যন্ত্রনা ভোগ করছে এই রাস্তায় চলাচলকারী যানবাহনগুলো। আমরা আশংকায় থাকি, দৌড়ে আসতে হয়, গাড়ি পড়ে গেল কি?

রাস্তার দিকে সংশ্লিষ্ট মহল নজর না দিলে জনসাধারণের চলাচল অচিরেই বন্ধ হবে। মাঝে মাঝে ইটের ভাটার ইট বহনকারী গাড়িতে করে কিছু ভাঙা ইট ভাটার মালিকেরা ব্যক্তিগত উদ্যোগে ফেললেও স্থায়ী সমাধান একান্ত প্রয়োজন বলে মনে করছেন স্থানীয় জন সাধারণ।

Check Also

কৃষি প্রণোদনা আউশ চাষে নবদিগন্তের দ্বার উন্মোচন: জলমগ্ন জমিতে আউশ ধান চাষ করে সাতক্ষীরায় ঈর্ষনীয় সাফল্য

আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা : জলমগ্ন জমিতে ধান চাষ করে ঈর্ষনীয় সাফল্য পেয়েছে সাতক্ষীরার আউশ চাষিরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।