তালার ১১ ইউপিতে ঝুকিপূর্ণ কেন্দ্র ৩২টি

তালা: স্থগিত তালা উপজেলার প্রথম ধাপের ১১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। রাত পোহালে অনুষ্ঠিত হবে তালার ১১টি ইউনিয়নের ১০৪ টি কেন্দ্রে ভোট।

উপজেলার ১১ টি ইউনিয়নে সর্বশেষ প্রচার-প্রচারণায় মধ্য কয়েকটি ইউনিয়নে প্রতিপক্ষ প্রার্থীদের হামলার মধ্য দিয়ে শেষ হয়েছে প্রচারণা। শেষ প্রচারণার অংশ হিসেবে প্রার্থীরা পথসভা ও জনসংযোগ করেছেন বিভিন্ন স্থানে। এসব পথসভায় গণজোয়ার সৃষ্টি হয়েছিল মর্মে তথ্য পাওয়া গিয়েছে।

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ২০ সেপ্টম্বার সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এদিকে গত শনিবার রাত ১২টা হতে আগামী মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং ভোটের আগের দিন রোববার রাত ১২টা হতে ভোটের দিন সোমবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিক আপ, লঞ্চ, ইঞ্জিন চালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে।

উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩, সাধারণ সদস্য পদে ৪৬১ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠিতব্য নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গিয়েছে। ইউপি নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলায় নিরাপত্তার চাঁদর দিয়ে ঢেঁকে দেওয়া হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আছেন ম্যাজিষ্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, আনসার ব্যাটেলিয়ান, আনসার ভিডিপি, বিজিবির সদস্যরা।

১১ টি ইউপি নির্বাচনে ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা: ধানদিয়া ১৭২৩৭ জন, নগরঘাটা ১৫২৫৩ জন, সরুলিয়া ৩০০৫৫ জন, তেঁতুলিয়া ২০৭৫৩ জন, তালা সদর ২৬৫৮৩ জন, ইসলামকাটী ১৬৭৩৯ জন, মাগুরা ১৭৩৫৫ জন, খলিষখালি ২১০৯৫ জন, খেশরা ২২০৬২ জন, জালালপুর ১৯২২১ জন ও খলিলনগর ২৪৪৭১ জন ভোটার সংখ্যা। উপজেলার ১১টি ইউনিয়নে ২ লক্ষ ৩০ হাজার ৮২৪ জন ভোটার আছেন। ১১টি ইউনিয়নের ১০৪ টি ভোট কেন্দ্রের মধ্য ৩২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

উপজেলায় ১১ টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ধানদিয়ায় ৪ জন, নগরঘাটা ৫ জন, সরুলিয়া ৮ জন, তেঁতুলিয়া ৪ জন, তালা সদর ৩ জন, ইসলামকাটি ৪ জন, মাগুরা ৫,খলিশখালী ৩জন, খেশরা ২, জালালপুর ২ এবং খলিলনগর ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান প্রার্থী মোট ৪৩ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এরমধ্য তালা সদর, তেতুলিয়া ও খলিলনগর ইউনিয়নে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, তালা উপজেলার ৮ টি ইউনিয়নের ৭৩ টি ভোট কেন্দ্রের ৪০৩টি কক্ষে ভোট অনুষ্ঠিত হবে এবং বাকি ৩ টি ইউনিয়নের ৩১ কেন্দ্রের ১৯২ কক্ষে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হবে। সকল কেন্দ্রে চলবে বিরতিহীন ভাবে ভোট।

তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) মেহেদী রাসেল জানান, ভোটে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সব সময় সতর্ক আছেন। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সঙ্গে সঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তারিফ উল হাসান জানান,্ উপজেলাব্যাপি নিরাপত্তার চাঁদরে ধেঁকে দেওয়া হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেট ও আইন প্রয়োগকারী প্রশাসন সাথে সাথে ব্যবস্থা নিবেন।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।