সাতক্ষীরা সদরের ১৩ ইউপিতে ভোট ১১ নভেম্বর

অবশেষে সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ১৩টিতে ভোটের খবর দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ১১ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট হবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে। তবে ঘোষিত তফসিল অনুযায়ী সাতক্ষীরা সদরের আলিপুর ইউনিয়নে এদিন ভোট গ্রহণ করা হবে না। এদিন সাতক্ষীরা সদরের ১৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন বুধবার (২৯ সেপ্টেম্বর) দ্বিতীয় ধাপের এই ভোটের তফসিল ঘোষণা করেছে। এ ধাপের ভোটে ৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ভোট হবে ইভিএমে (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন)। বাকিগুলোতে ভোট হবে কাগুজে ব্যালটে। সাতক্ষীরা সদরের যেসব ইউপিতে ভোট হবে। সেগুলো হচ্ছে: বাঁশদহা, কুশখালী, বৈকারি, ঘোনা, শিবপুর, ভোমরা, ধুলিহর, ব্রহ্মরাজপুর, আগরদাড়ী, ঝাউডাঙ্গা, বল্লী, লাবসা ও ফিংড়ি ইউনিয়ন।

এদিকে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন দলের নেতাদের মধ্যে নৌকা প্রতীক পেতে শুরু হয়েছে দৌড়ঝাপ। ভোটারদের বেড়েছে কদর। দেখা হলেই নেতারা দিচ্ছেন সালাম ও শুভেচ্ছা। বিপদে-আপদে পাশে দাঁড়াচ্ছেন। মুসলিম কেউ মারা গেলে জানাজায় যাচ্ছেন। সনাতন ধর্মের হলে যাচ্ছেন শ্মশানে। উগ্র মনোভাব বর্জন করে কেউ কেউ অতি বিনয়ী হচ্ছেন। কথা-বার্তায় ও আচার-আচরণে আনছেন পরিবর্তন। তৃণমূলের নেতা-কর্মীদের কদর এখন তুঙ্গে। গরীবের সংসদ চায়ের দোকানে উঠছে আলোচনা-সমালোচনার ঝড়। পাওয়া না পাওয়ার সমীকরণ মেলাচ্ছেন চায়ের কাপে চুমুক দিয়ে। আশায় বুক বাঁধছেন প্রার্থীরা। আশ্বাসে ভরে দিচ্ছেন ভোটার ও কর্মীদের মন। হাল ছাড়ছেন না কেউ। সবাই তাকিয়ে দলীয় হাই-কমান্ডের দিকে।

Check Also

মিরসরাইয়ে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা

(চট্টগ্রাম) সংবাদদাতা;চট্টগ্রামের মিরসরাইয়ে একই পরিবারের তিনজনকে গলা কেটে হত্যা করা হয়েছে। বুধবার রাতে উপজেলার জোরারগঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।