উত্তরপ্রদেশ যাওয়ার পথে প্রিয়াংকা গান্ধী আটক

ভারতের উত্তরপ্রদেশের চার কৃষককে ‘হত্যা’র প্রতিবাদে লখিমপুরে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধীকে আটক করেছে পুলিশ।

প্রাথমিকভাবে পুলিশ গৃহবন্দি করে রেখেছিল উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদককে। সেই আদেশ অমান্য করে রোববার রাতে লখনৌ থেকে লখিমপুর খিরির উদ্দেশে রওনা হন প্রিয়াংকাসহ কংগ্রেস নেতারা।

কংগ্রেসের দাবি, যাত্রাপথে হরগাঁও থেকে আটক করা হয়েছে প্রিয়াংকা গান্ধীকে। পুলিশ প্রিয়াংকার গাড়ি আটকানোর পর পায়ে হেঁটেই লখিমপুরের দিকে রওনা হন প্রিয়াংকা।

লখিমপুর যাওয়ার পথে দফায় দফায় বাধা দেওয়া হয়। আটকে দেওয়া হয় তার গাড়িবহর। অন্যদিকে পুলিশের দাবি লখনৌ থেকে আটক করা হয়েছে প্রিয়াংকাকে।

প্রায় পাঁচ ঘণ্টা পুলিশের সঙ্গে তর্কবিতর্কের পর সোমবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় তাকে হরগাঁও থানা এলাকায় আটক করে পুলিশ। পরে প্রিয়াংকাকে সীতাপুর জেলার একটি গেস্ট হাউসে নেওয়া হয়েছে। ইউপি কংগ্রেস টুইট করে এ ঘটনার কথা জানিয়েছে।

লখিমপুর খিরি যাওয়ার পথে প্রিয়াংকা গান্ধী রোববারের ঘটনা বর্ণনা করে বলেন, এ দেশে কৃষকদের যেভাবে পদদলিত করা হচ্ছে, তাতে আমার কোনো নিন্দার ভাষা নেই। কয়েক মাস ধরে কৃষকরা তাদের আওয়াজ তোলার চেষ্টা করছে, কিন্তু সরকার শুনতে প্রস্তুত নয়। আজকের ঘটনা দেখাল যে এ সরকার কৃষকদের পিষে মেরে ফেলার রাজনীতি করছে। তবে এ দেশ কৃষকদের দেশ।

প্রিয়াংকা গান্ধী আরও বলেন, আমি বাড়ি থেকে বের হয়ে কোনো অপরাধ করছি না। শুধু ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করতে চাই এবং তাদের দুঃখ ভাগ করতে চাই।

আমি কি ভুল করছি? যদি কিছু ভুল করে থাকি, তা হলে আপনাদের (ইউপি পুলিশ) কাছে গ্রেফতারি পরোয়ানা থাকা উচিত। ইউপি পুলিশ আমাকে আটকে দিয়েছে, কিন্তু কোন কারণে?

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।