অভয়নগরে ভৈরব উত্তর-পূর্ব জনপদে ১৬ দলীয় ফুটবল টুর্নামেন্টের শুভারম্ভ

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোরঃ

যশোর জেলার অভয়নগর উপজেলার কোদলা মাধ্যমিক বিদ্যালয় ও কোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শুরু হলো ১৬ দলীয় ফুটবল টুর্নামেন্ট।

আজ ১০ অক্টোবর ২০২১ রবিবার বিকাল ৪ টায় রুখালী ফুটবল একাদশ বনাম বাগদা ফুটবল একাদশের মধ্যকার খেলার মধ্যে দিয়ে উদ্বোধন হলো এই টুর্নামেন্ট। ফ্রী- ফায়ার, পাবজির মত গেইমের কবল থেকে কিশোর যুবাদের খেলার মাঠে ফিরিয়ে আনতে এই প্রচেষ্টা। কোদলা গ্রামের জনসাধারণের সহোযোগিতায় গ্রামের কয়েকজন যুবকের ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামের ঐতিহ্য ধরে রাখতে এই টুর্নামেন্টের আয়োজন।

আজকের খেলার রেফারী, উপজেলার বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ফয়সাল আহম্মেদ বলেন, গ্রামীণ জনপদের মানুষ ক্রীড়া বিনোদন উপভোগ করতে পারতো যদি এভাবে প্রত্যেক এলাকায় আয়োজন করা যেত। তৈরী হতো ভালো ভালো খেলোয়াড়, যারা দেশের প্রতিনিধিত্ব করতে পারতো। সহকারি রেফারী হিসেবে দায়িত্ব পালন করেন সুব্রত সরকার এবং আজিজুর রহমান।

খেলা শুরুর ২৫ মিনিটের মাথায় রুখালী ফুটবল একাদশ প্রথম গোল করে। তাদের ফুটবল শৈলীতে ধোপে টিকতে পারেনি বাগদা একাদশ। প্রথমার্ধ শেষ হয় রুখালী একাদশের ১ গোলের মধ্য দিয়ে। ১০ মিনিট মধ্য বিরতির পর শুরু হয় দ্বিতীয়ার্ধ। বার বার আক্রমণ করেও ব্যর্থ হয় বাগদা একাদশ। এরই মধ্যে রুখালী একাদশের স্ট্রাইকার আশিক দেখান আরেক চমক। মধ্য মাঠের বল ড্রিবলিং এর মাধ্যমে প্রায় চারজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে আবারও বাগদা একাদশের জালে বল জড়ান। এগিয়ে যায় রুখালী একাদশ। নির্ধারিত সময়ের শেষে রুখালী একাদশ ২-০ গোলে বিজয় অর্জন করে।

ফুটবল প্রিয় মানুষের ঢল নামে এ খেলা দেখার জন্য। আশেপাশের প্রায় সব গ্রামের দর্শক কানায় কানায় ভরে ওঠে মাঠের চারপাশ। কোদলা গ্রামের বাসিন্দা তৌহিদুল ইসলাম বলেন, অনেকদিন পর এই এলাকায় এমন আয়োজন সাড়া ফেলে দিয়েছে। নামী-দামী খেলোয়াড়দের ক্রিড়া নৈপুণ্য দেখতে পাবে মানুষ। ভালো লাগছে খুব ভালো। এইরূপ আয়োজন সব গ্রামে গ্রামে খেলাধুলার প্রতি মানুষের উৎসাহ বাড়বে।

Check Also

কৃষি প্রণোদনা আউশ চাষে নবদিগন্তের দ্বার উন্মোচন: জলমগ্ন জমিতে আউশ ধান চাষ করে সাতক্ষীরায় ঈর্ষনীয় সাফল্য

আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা : জলমগ্ন জমিতে ধান চাষ করে ঈর্ষনীয় সাফল্য পেয়েছে সাতক্ষীরার আউশ চাষিরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।