সাতক্ষীরায় করোনা উপসর্গে দুই জনের মৃত্যু

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১০ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭১৬ জন। নতুন করে এক জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার জয়নগর গ্রামের মৃত নুরসেদ আলী সানার ছেলে আবদুস সাত্তার সানা (৫৭) ও একই উপজেলার শ্রীফলকাটি গ্রামের মৃত মান্দার আলীর ছেলে আবদুল রয়েল (৬৫)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ৮ অক্টোবর ও ৯ অক্টোবরের মধ্যে তারা সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০ অক্টোবর ৩টা ২০মিনিট ও বিকাল ৫ টার দিকে তারা মারা যান।

সূত্রে আরো জানা যায়, ১১ অক্টোবর পর্যন্ত মোট ৩৯ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৬ জন। করোনা উপসর্গে মারা গেছে দুই জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে দুই জন। এ সময় ৬৯ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১দশমিক ৪৫ শতাংশ।

তিনি আরো বলেন, ১০ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৬৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১০৯ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১০৮ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি আছে ১ জন। জেলায় ১০ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭১৬ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ২৫ হাজার ৫৭৯ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫৩ হাজার ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৮ হাজার ৩৭৪ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৯৩৬ জন।

Check Also

মিরসরাইয়ে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা

(চট্টগ্রাম) সংবাদদাতা;চট্টগ্রামের মিরসরাইয়ে একই পরিবারের তিনজনকে গলা কেটে হত্যা করা হয়েছে। বুধবার রাতে উপজেলার জোরারগঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।