সাতক্ষীরা সদরের ১৩ ইউপি’র প্রার্থী ৭৪৮: চেয়ারম্যান ৭৩, সংরক্ষিত ১৬২ এবং সদস্য ৫১৩ জন

নিজস্ব প্রতিনিধি: আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। উপজেলার ১৩টি ইউনিয়নের

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত (১৭ অক্টোবর) চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৪৮জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৭৩জন, সাধারণ ইউপি সদস্য পদে ৫১৩ জন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৬২জন মনোনয়নপত্র দাখিল করেন।

সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম জানান, চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে মোট ১৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরমধ্যে আওয়ামী লীগ ১৩, জাতীয় পার্টির ৩ এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ৩ জন প্রার্থী রয়েছে। এছাড়া ৫৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

সেখ শরিফুল ইসলাম আরো জানান, ১৩টি ইউনিয়নের মধ্যে কুশখালীতে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১৩ জন প্রার্থী হয়েছেন। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য ৪০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে সর্বনি¤œ ৩ জন মনোনয়নপত্র দাখিল হয়েছে ঝাউডাঙ্গায়। এখানে সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া বৈকারী ইউনিয়নেও চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাঁশদহা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। শিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভোমরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ধলিহর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ব্রহ্মরাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আগরদাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বল্লী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। লাবসা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪০জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ফিংড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম আরো জানান, মনোনয়নপত্র বাছাই হবে ২১ অক্টোবর। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ অক্টোবর, যার নিষ্পত্তি হবে ২৫ অক্টোবর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।