সাতক্ষীরা সদরে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ২০

ক্রাইমবাতা রিপোট: ২৭ অক্টোবর:  সাতক্ষীরা :সাতক্ষীরা সদরেরর বৈকারিতে আধিপত্য বিস্তার ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছে। বুধবার সন্ধায় সদর উপজেলার কাথন্ডা বাজার  এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষে দ্বন্ধ চলে আসছিল। এরই মধ্যে ইউপি নির্বাচনে চেয়রাম্যান পদে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে বর্তমান চেয়ারম্যান আছাদুজ্জামান ওয়াছলে ও ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক মোস্তফার গ্রুপের মধ্যে বিরোধ শুরু হয়। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান বর্তমান চেয়ারম্যান আছাদুজ্জামান ওয়াছলে । এর জেরে বুধবার সন্ধায় কাথনদা বাজার এলাকায় দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এলকা বাসি জানায় ঘণ্টা ব্যাপি চলা সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহত দের মধ্যে বর্তমান চেয়ারম্যান আছাদুল ইসলাম ওয়াছলের ছেলে ইনজামুল মারাক্তক ভাবে আহত হয়েছে। প্রথমে তাকে সাতক্ষীরা সদর হাসপাতাল পরে চাইনা বাংলা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবন্নতি হলে তালে উন্নত্ত চিকিৎসার জন্য একটি সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, এলাকার আধিপত্য ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থি স্বাভাবিক রয়েছে।

বৈকারী ইউনিয়ন খুলনা বিভাগের অন্তর্গত সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদরের একটি ইউনিয়ন। ২০০৫ সালে বৈকারী ইউনিয়ন দেশের মধ্যে মডেল ইউনিয়ন হিসাবে স্বীকৃতি লাভ করে।বৈকারী ইউনিয়নের উত্তরে কুশখালী,পূবে ঘোনা,দক্ষিণে ও পশ্চিমে ভারত অবস্থিত২০১১ সালের পরিসংখ্যান অনুযায়ী বৈকারী ইউনিয়নের লোকসংখ্যা ২০,৪৬৮ জন। এর মধ্যে পুরুষ ১০,৭৭০ জন এবং মহিলা ৯,৬৯৮ জন। পরিবার সংখ্যা ৪৯২৪, ভোটার সংখ্যা ১১৮২২ জন। বর্তমানে লোক সংখ্যা প্রায় ৩৬ হাজার।বৈকারী ইউনিয়ন সাতক্ষীরা সদর উপজেলার আওতাধীন ৩নং ইউনিয়ন পরিষদ। ইউনিয়নে ১টি বিওপি ক্যাম্প, ৮টি মৌজা, ৭টি গ্রাম, ১টি স্বাস্থ্য কেন্দ্র, ২টি কমিউনিটি ক্লিনিক, ২৪টি টিকাদান কেন্দ্র, ২টি ডাকঘর এবং ৪টি হাট-বাজার রয়েছে।[২] ২০০৬-২০০৭ অর্থ বছর হতে একটানা ০৭ (সাত) বার জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে। ২০০৪ সালের অক্টোবর মাসের মধ্যে শতভাগ (১০০%) স্যানিটেশন কভারেজ করে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক ইউনিয়ন পুরস্কার লাভ করেছিল।
বৈকারী ইউনিয়নের সাক্ষরতার হার ৬০%। এ ইউনিয়নে ২টি কলেজ ১টি মাধ্যমিক বিদ্যালয়, ৬টি মাদ্রাসা ও ৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে৬২৫৩ একরবর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট বৈকারী  ইউনিয়নটি পরিচালনা করতে বার বার এধরণের সংঘর্ষ হয়ে থাকে বলে সংশ্লিষ্টরা জানান।

 

 

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।