নবারুণ বালিকা বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা ও রোটারী কমফোর্ট সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের এস.এস.সি ২০২১ সালের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) বেলা ১১ টায় নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের হলরুমে ম্যানেজিং কমিটির সভাপতি শেখ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডেন্ট, রোটারী ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র ডিস্ট্রিক ৩২৮১ নাজনীন আরা নাজু। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমি এই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলাম। আমাদের সময়ে আমরা শিক্ষার্থীরা একটি সুন্দর বিদ্যালয়ের স্বপ্ন দেখেছিলাম। আজ সে স্বপ্ন পূরণ হয়েছে। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী বিদ্যালয়ের সৌন্দর্যবর্ধন এবং শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রেখেছে। এ কারণেই বিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা অনেক বেড়েছে। জেলার বেসরকারি বিদ্যালয়ের মধ্যে ফলাফল সেরা এবং এখানে শিক্ষার্থীর সংখ্যাও বেশি। আমার পিতা মীর এশরাক আলী ইসু মিয়া এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং নাবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের নামকরণ ও তিনি করেছিলেন।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা আরটিএন ও ভোমরা ইউনিয়ন পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং সিইও লিংটেক আইটি প্রকৌশলী শামস্ ইশতিয়াক শোভন, শাহিনুর রহমান সাগর, রোটাঃ মার্জিয়া নুসরাত প্রমুখ। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, সহকারী শিক্ষক মো. সিরাজুল ইসলাম, তৈয়েবুর রহমান, কবীর হোসেন ও দেবব্রত কুমার মন্ডল প্রমুখ। এসময় বিদ্যালয়ের ১৩৩ জন এস.এস.সি পরিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয় এবং রোটারি ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র পক্ষ থেকে এডুকেশন সার্ভিস প্রজেক্টের আওতায় বিদ্যালয়ের ৬০০শত জন শিক্ষার্থীদেরকে টিফিন খাওয়ানো হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. আখতারুজ্জামান। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক নাজমুল লায়লা বিথী।

 

সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে রোটারী কমফোর্ট সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন
মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে রোটারী ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র পক্ষ থেকে রোটারী কমফোর্ট সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে বিদ্যালয় চত্বরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আন্তজার্তিক মানের ওয়াশ রুম নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রেসিডেন্ট, রোটারী ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র ডিস্ট্রিক ৩২৮১ নাজনীন আরা নাজু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা আরটিএন ও ভোমরা ইউনিয়ন পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং সিইও লিংটেক আইটি প্রকৌশলী শামস্ ইশতিয়াক শোভন, শাহিনুর রহমান সাগর, রোটাঃ মার্জিয়া নুসরাত, সহকারী প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, সহকারী শিক্ষক শিক্ষক নাজমুল লায়লা বিথী, মো. সিরাজুল ইসলাম, তৈয়েবুর রহমান, কবীর হোসেন, মাওলানা মো. আখতারুজ্জামান ও দেবব্রত কুমার মন্ডল প্রমুখ।
সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে রোটারী ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র পক্ষ থেকে ৫ লক্ষ টাকা ব্যয়ে রোটারী কমফোর্ট সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। সংগঠনের পক্ষ থেকে সারা দেশে ৫০০ টি রোটারী কমফোর্ট সেন্টার নির্মাণ করা হচ্ছে। এছাড়াও নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের ১২ জন অসহায় দুঃস্থ শিক্ষার্থীর ১ বছরের বেতন রোটারী ক্লাব অব জাহাঙ্গীর নগর ঢাকা’র পক্ষ থেকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং বিদ্যালয়ের অতি দরিদ্র অভিভাবদের কর্মমুখি ও স্বাবলম্বী করতে তাদের মাঝে বিনা সুদে ঋণ দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।