সাতক্ষীরায় নৌকার নির্বাচনী অফিসে আগুন

নিজস্ব প্রতিনিধি: ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা। এ ঘটনায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর পুড়ে যাওয়া ছবির পাশে বসে আবুল হোসেন নামের এক মুক্তিযোদ্ধার অঝোরে কাঁদতে দেখা যায়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ৩ টার দিকে সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার ৬ নাম্বার নলতা ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ডের পশ্চিম পাইকাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নলতা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন যাবত গত ইউপি নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের সমার্থিত বিএনপি-জামায়াতের ১৩ সালের নাশকতা মামলার আসামীরা জামিনে এলাকায় ঢুকে নৌকার কর্মীদের হুমকি ধামকি প্রদান করছে।

বুধবার বিএনপি-জামায়াতের কয়েকজন সন্ত্রাসীরা সন্ধায় নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মী আনসার আলি সরদার, রশিদ, জয়নাল ও মিজানুর রহমানকে নৌকার পিছনে না কাজ করতে হুমকি দেন এবং যদি তাদের কথা না শোনে তাহলে মাথা্ কেটে নেওয়ার হুমকি প্রদান করেন। বিষয়টি রাতেই আনসার সরদার থানায় মৌখিকভাবে জানান।

তার দাবী এ সব হুমকিদাতারাই বুধবার দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে নৌকার নির্বাচনী অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ ঘটনায়  কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখনো মামলা হয়নি, তবে মামলা হলে ঘটনার তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন বলেন, নলতায় জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার মত ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এই ঘটনাটি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ঘটিয়েছে। তারা বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করা এবং অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সহিংসতা ঘটিয়ে বিশ্বদরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার পরিকল্পনা করছে।

এ ব্যাপারে স্বতন্ত্রপ্রার্থী আজিজুর রহমানের কাছে জানতে তার ফোনে একাধীকবার যোগাযোগ করার চেষ্টা করে সংযোগ পাওয়া যায়নি।

Check Also

সাতক্ষীরায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

দেবহাটা প্রতিনিধি :- সাতক্ষীরা  সদর উপজেলার আলীপুরে ট্রাক চাপায় এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০শে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।