অভয়নগরে পানিতে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু

উপজেলা  প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলায় জলাবদ্ধ পানিতে ডুবে আর্য মল্লিক নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ১ ডিসেম্বর ২০২১ বুধবার সন্ধ্যায় উপজেলার ফুলেরগাতী গ্রামে জলাবদ্ধ পানিতে ডুবে শিশুটির মৃত্যু হয়।সে উপজেলার ফুলেরগাতী গ্রামের তন্ময় মল্লিকের ছেলে।

আর্য মল্লিকের পিতামহ (দাদা)অমর মল্লিক জানান, এতোদিন বাড়িতে জল ছিল। কয়েকদিন বাড়িঘর থেকে জল নেমে কিছুটা নিচে দাঁড়িয়েছে। বাড়ির সাথে একটি পুকুর আছে। পুকুরটি জলে ভরে আছে। আজ বিকেল সাড়ে পাঁচটার দিকে আর্য উঠানে খেলছিল। হঠাৎ করে সে জলাবদ্ধ পুকুরে পড়ে যায়। এর কিছুক্ষণ পর পুকুরের জলে ভাসমান অবস্থায় আর্যকে উদ্ধার করা হয়। সাথে সাথে তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক এসময় তাকে মৃত ঘোষণা করেন।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক সাদিয়া জাহান বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। এর আগে এ বছর আরো দুইজন জলাবদ্ধ পানিতে পড়ে অপ মৃত্যু হয়েছে।
যশোরের অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলা এবং খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার অংশবিশেষ নিয়ে ভবদহ অঞ্চল। মুক্তেশ্বরী, টেকা, শ্রী ও হরি নদী পলি জমে উঁচু হয়ে আছে। ফলে ভবদহ স্লুইসগেট দিয়ে পানি নিষ্কাশিত হচ্ছে না। এই অবস্থায় গত সেপ্টেম্বর মাসে দুইদিনের বৃষ্টিতে অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলার ১২০ গ্রাম তলিতে যায়। উপজেলা ৩টির অসংখ্য বাড়িঘর, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান এবং মাছের ঘের পানিতে তলিয়ে গেছে। দুর্ভোগের শিকার হয়েছেন ১০ লক্ষাধিক মানুষ। আর্য তার জীবন হারালো শোকাহত তার পরিবার ভবদহ যেন কান্নারই নামান্তর।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।