মার্কিন মুসলিম নারী এমপি ইলহানকে প্রাণনাশের হুমকি

মার্কিন রিপাবলিকান এমপি লরেন বোয়েবার্ট সামাজিক যোগাযোগমাধ্যমে আরেক এমপিকে ইলহান ওমরকে জঙ্গি হিসেবে কটাক্ষ করার পর থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছেন ওই মুসলিম নারী এমপি।

সুমালিয়া বংশোদ্ভূত ডেমোক্র্যাট দলের ওই মার্কিন এমপি এ জন্য বিরোধী রিপাবলিকান দল এবং তাদের নেতাকর্মীদের দোষারোপ করছেন।খবর আরব নিউজের।

যুক্তরাষ্ট্র থেকে ইসলামভীতি দূর করতে সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানোর পর থেকে তাকে ইসলামি জঙ্গি এবং সন্ত্রাসীদের সহযোগী বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রোল করতে থাকেন মার্কিন রিপাবলিকান এমপি লরেন বোয়েবার্ট।

তিনি ডেমোক্র্যাট নেত্রী ইলহান ওমরকে নিয়ে আরও অনেক বর্ণবাদী মন্তব্য করেন।  পরে প্রচণ্ড সমালোচনার মুখে মুসলিমবিদ্বেষী মন্তব্যের জন্য ক্ষমা চান মার্কিন রিপাবলিকান এমপি লরেন বোয়েবার্ট।

গত শুক্রবার রিপাবলিকান এমপি লরেন বোয়েবার্ট বলেন, আমি আমার ইসলামবিদ্বেষী মন্তব্যের জন্য মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চাচ্ছি।  আমি এমপি ইলহান ওমরের অফিসে গিয়ে এ ব্যাপারে সরাসরি তার সঙ্গে কথা বলেছি। আমি তাকে বলেছি— এসব অপ্রয়োজনীয় বিষয় নিয়ে বিতর্ক না করে আমাদের অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে আলোচনা করার।

এর আগে হিজাব পরায় ইলহান ওমরকে জিহাদি ও ধর্মান্ধ বলে সমালোচনা করেছিলেন এ রিপাবলিকান এমপি।

তিনি এক টুইটবার্তায় বলেন, ইলহানের মুখের দিকে তাকালে আমার খুবই বিরক্ত লাগে, জিহাদি বলে মনে হয়। কংগ্রেস এমন ভয়ানক ইসলামিক ভাবধার লোকজন থাকা নিন্দনীয়।

পরে সমালোচনার মুখে গত শুক্রবার তিনি ভুল স্বীকার করে তার মুসলিমবিদ্বেষী মন্তব্যের জন্য ক্ষমা চান।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।