চৌগাছায় নানা আয়োজনে বিজয় দিবস পালিত

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় নানা আয়োজনে ৫০তম বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

দিনের শুরুতে উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে ৫০ বার তোপধ্বনির মাধমে বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়। সূর্যোদয়ের সাথে সাথে শহরের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবন, বিপণিবিতান ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৬টা ৩০ মিনিটে মুক্তিনগর স্মৃতি সৌধে (দেশের একমাত্র হাতাহাতি যুদ্ধের স্থান এবং যশোরের প্রথম মুক্ত এলাকা) পুস্পস্তবক অর্পণ সকাল ৭টায় মশিউরনগরস্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ, সকাল ৭টা ৩০ মিনিটে শহরের বিজয় স্তম্ভে পুস্পস্তবক অর্পণ এবং সকাল ৮টায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টা ৩০ মিনিটে শহরের সরকারি শাহাদাৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযোদ্ধাগণ, পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি, স্কাউটস, মাদরাসা, স্কুল ও কলেজের শিক্ষার্থীদের সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে মহান বিজয় দিবসের উপর আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধাগণ ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বেলা ১১টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ লাইসিয়াম স্কুলে নারীদের ক্রীড়া অনুষ্ঠিত হয়। বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত উপজেলা পরিষদ বৈশাখী মঞ্চ প্রাঙ্গনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শপথ পাঠ অনুষ্ঠানে অংশগ্রহণ ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠান শেষে বিকাল ৪টা ৪০ মিনিটে সরকারি শাহাদাত পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন বনাম চৌগাছা সুধী একাদশের ফুটবল খেলা এবং সন্ধ্যা ৬টা ৩০ থেকে উপজেলা পরিষদ বৈশাখী মঞ্চে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া শুক্রবার বিকাল ৩টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট পর্যন্ত উপজেলা পরিষদ বৈশাখী মঞ্চে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।