সুশাসন ছাড়া নৈরাজ্য বন্ধ হবে না: নুর

গাজী আক্তারঃ

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সুশাসন ছাড়া নৈরাজ্য বন্ধ হবে না। সুশাসন থাকবে কি করে! গণতন্ত্র না থাকলে সুশাসন থাকার কথা নয়। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সরকার পরিবর্তনে তত্ত্বাবধায়ক সরকারের নিয়ম ফিরিয়ে আনতে হবে।
শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত বিমানের টিকিট মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি ও প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।
নুর বলেন, রাস্তার চাঁদাবাজ ফুটপাত থেকে উঠে এসে এদেশে রাজনীতি করছে। তারা ঢাকা শহরে থেকে গ্রামাঞ্চলে কোটি টাকার বাড়িঘর বানাচ্ছে।
তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে সেবা পেতে মানুষকে পথে পথে ভোগান্তির শিকার হতে হয়। এর কোনো পরিবর্তন ঘটছে? দীর্ঘদিন ধরে আমরা একই চিত্র দেখে আসছি। তাই আজ আমাদের কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। যে যেখানে আছেন সেখানে থেকেই অন্যায়ের প্রতিবাদ করতে হবে। অন্যথায় প্রতিরোধ সম্ভব হবে না।
ডাকসুর সাবেক এ ভিপি বলেন, কক্সবাজারের মত ট্যুরিস্ট এলাকায় স্বামীর সামনে থেকে স্ত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ঠাকুরগাঁয়ের একটা ছেলেকে পরশু দিন হত্যা করেছে ছাত্রলীগ। লজ্জার বিষয় হলো, সেই হত্যার প্রতিবাদ করতে গেলে পুলিশ প্রতিবাদকারীদের বাধা দিয়েছে। এটি শুধু বিরোধী দলের ওপর হচ্ছে ব্যাপারটা এমন নয়। এখন সবার ওপরে এমন নৈরাজ্য চালানো হচ্ছে। এ নৈরাজ্য থেকে সহজ কোনো পরিত্রাণ নাই।
নূর বলেন, রাজপথে রক্ত দেওয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া কোন শান্তিপূর্ণ পরিত্রাণ পাওয়া যাবে না। এরা সব পথ বন্ধ করে জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, আমাদের রাজপথে রক্ত দেওয়া ছাড়া বিকল্প নাই।
নুরুল হক নুর বলেন, জনগণের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের যে বিধি-ব্যবস্থা ছিলো, সেই তত্তাবধায়ক সরকার ব্যবস্থা ফেরাতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতদিন থাকবে ততদিন ছাত্র-শিক্ষক-প্রবাসী কেউ রেহাই পাবে না।
বিমানবন্দরের অব্যবস্থাপনা বন্ধ এবং বিমানে টিকিটের মূল্য বিবেচনা করার জন্য এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন গণঅধিকার পরিষদ। অন্যথায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নুর।
মানববন্ধনে যুব অধিকার পরিষদ নেতারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।