প্রতিষ্ঠা বার্ষিকীতে সাতক্ষীরায় ছাত্রলীগের বর্ণাঢ্য আয়োজন

সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের আয়োজনে বেলা ১২টায় উৎসব মূখর পরিবেশে এক বর্ণাঢ্য র‌্যালী, আনন্দ শোভা যাত্রা ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর  রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি অনলাইনে বক্তব্য রাখেন ৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক, তিনি বলেন, গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের ধরে রাখতে সকলের একসাথে কাজ করতে হবে। সবাই মিলে উন্নত দেশ গড়ার উদ্যোগ নিতে হবে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে এম ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো.নজরুল ইসলাম, সাবেক সভাপতি সদস্য ইঞ্জিনিয়ার মুজিবর রহমান, সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ,  যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান  আসাদুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, দপ্তর সম্পাদক হারুন উর রশিদ, উপ দপ্তর সম্পাদক শেখ আসাদুজ্জামান লিটু, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ- সম্পাদক বাবলুর রহমান বাবলু, সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উক্ত আলোচনা সভায় বক্তরা ছাত্রলীগের লড়াই সংগ্রামের দীর্ঘ ইতিহাসের স্মৃতিচারণ করে বলেন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ এদেশের প্রতিটি গণআন্দোলনে ছাত্রলীগ রক্ত ঝরিয়ে রাজপথে থেকেছে। ভবিষ্যতেও তাঁরা রাজপথে থেকে দেশের মানুষের মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবে।

উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা সময়ে রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা। পঁচাত্তর-পরবর্তী সময়ে

স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের লড়াইয়েও ছিল ছাত্রলীগ। গৌরব ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭৩ পেরিয়ে আজ ৭৪ বছরে পদার্পণ করল।

সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়। অনুষ্ঠানটি সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হয়।

Please follow and like us:

Check Also

পাঁচ দিন পর শুরু হলো ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে পাঁচদিন পর শুরু হলো আমদানি-রপ্তানি কার্যক্রম। গত ১০ এপ্রিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।