নৌকার প্রার্থী মাত্র ৪২ ভোট পেয়ে জামানত হারালেন

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের ভরাডুবি হয়েছে।

বুধবার অনুষ্ঠিত এই নির্বাচনে উপজেলার আট ইউনিয়নের মাত্র দুটিতে জয়ী হয়েছেন নৌকা সমর্থিত প্রার্থী। আর বাকি ছয় ইউনিয়নে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থীরা। এর মধ্যে সবচেয়ে কম ভোট পেয়ে জামানত হারিয়েছেন উপজেলার ৬ নম্বর ফলসী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নিমাই চাঁদ মন্ডল। তিনি ওই ইউনিয়নের নয়টি কেন্দ্রে ভোট পেয়েছেন মাত্র ৪২টি।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফলে দেখা যায়, এই নয় কেন্দ্রের তিনটিতে তিনি পেয়েছেন এক ভোট করে। ছয় ভোট করে পেয়েছেন দুটি কেন্দ্রে, একটি কেন্দ্রে পেয়েছেন পাঁচ ভোট, চার ভোট পেয়েছেন একটি কেন্দ্রে, তিন ভোট পেয়েছেন আরও একটি কেন্দ্রে এবং তার নিজ কেন্দ্রে পেয়েছেন ১৫ ভোট। এই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট বজলুর রহমান মোটরসাইকেল প্রতীক নিয়ে চার হাজার ৬২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এখানে অপর বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৪১৭৯ ভোট।

এদিকে নৌকা প্রতীকের এই প্রার্থীর সর্বনিম্ন ভোট পাওয়া নিয়ে উপজেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। চলছে আলোচনা-সমালোচনা।

পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী নিমাই চাঁদ মন্ডল বলেন, আওয়ামী লীগের স্থানীয় কোনো নেতাকর্মী আমার পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেননি। ফলে আমি নির্বাচনের মাঠে অসহায় হয়ে পড়ি।

Check Also

ফকিরহাটে ধর্ষনচেষ্টা মামলার আসামি গ্রেপ্তার

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে পিলজংগ ইউনিয়নে ধর্ষনচেষ্টার অভিযোগে মাহাতাব বেহারার পূত্র মুজিবর বেহারা (৫৫) কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।