অভয়নগরের সিদ্ধিপাশায় দুই মালিকের ৫ লক্ষাধিক টাকার পানবরজ পুড়ে ছাই

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ভৈরব উত্তর পূর্বাঞ্চলের ৮ নং সিদ্ধিপাশা ইউনিয়নের সিদ্ধিপাশা গ্রামের উত্তর পাড়ায় ৬ নং ওয়ার্ডের সোনাতলার ঘোষের বাগানে দুই মালিকের প্রায় একবিঘা লিজকৃত জমির উপরে থাকা ধরন্ত পানের বরজ সম্পূর্ণভাবে আগুনে পুড়ে ছাই হয়ে যাবার খবর পাওয়া গেছে। তাতে মালিকদের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করছেন স্থানীয়রা। ১৯ জানুয়ারি ২০২২ বুধবার বিকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বরজপুড়ে ছাই হওয়া সেই মার্মান্তিক দৃশ্য। দেখা গেছে, হাসান শেখের ছেলে আবুল কাশেম ও হাসান গাজীর ছেলে ইব্রাহিম গাজী তারা দুজন পাশাপাশি জায়গাতে পানের চাষ করেছিল(১ বিঘা)। গত ১৮ ই জানুয়ারি ২০২২ ইং মঙ্গলবার দুপুর ৩ টার দিকে কে বা কারা আবুল কাশেমের পানের বরজে আগুন দেয়, মূহুর্তেই বরজে আগুন ধরে আগুন উপরে উঠে গেলে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে ততক্ষণে দুটি বরজ পুড়ে ছাই হয়েছে জানালেন স্থানীয়রা। মালিক আবুল কাশেম অঝর ধারায় কাঁদতে কাঁদতে জানালেন, কে আগুন দিয়েছে দেখতে পারিনাই, আমার দুটি সন্তান দের মুখে খাবার তুলে দেওয়ার মত আর কোন রোজগারের পথ থাকলো না,আল্লাহ তুমি বিচার কইরো।

অন্যমালিক বরজ পুড়ে ছাই হওয়ার বিষয়ে জানালেন, লোনের টাকা নিয়ে ও মহাজনের কাছ থেকে সার তেল বাকি এনে লিজের জমিতে পানের চাষ করেছিলো এখন পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে, আমি সর্বসান্ত হয়ে গেছি। স্থানীয় নবিয়ার হোসেন,দাউদ আলি বিশ্বাস,হাবিবুর শেখ, সহ এলাকার একাধিক ব্যক্তি ক্ষতিগ্রস্থ এ দুইটি পরিবারের পার্শ্বে উপজেলা প্রসাসন, রাজনৈতিক ব্যক্তিত্ব ও স্থানীয়দের এগিয়ে আসার আহবান করেছেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।