সাতক্ষীরায় করোনা উপসর্গে মৃত্যু ৫

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে তিন নারীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৬ জানুয়ারি তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২৭ জানুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭৮৮ জন
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১৭ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারির মধ্যে তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৬ জানুয়ারি ভোর রাত সাড়ে ৩টা থেকে রাত ১০টার মধ্যে বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রামের মৃত বিলাত আলীর ছেলে শেখ আবদার রহমান (৮০), একই উপজেলার বাঁশদহা গ্রামের আব্দুল হাই এর স্ত্রী শাকিলা খাতুন (৫০), চাম্পাফুল গ্রামের বিপিন গাইনের ছেলে সুবদ গাইন (৭৫), সদর উপজেলার লক্ষীদাড়ি গ্রামের আমজাদ গাজীর স্ত্রী খালেদা বেগম (৫৫) ও সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার রাশেদ আহম্মেদ এর স্ত্রী বিলকিস (৫০)।

এদিকে গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ৭৭ জন করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এসময় র‌্যাপিড এন্টিজেন কীট ও সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪৮ দশমিক ৪৩ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৮৩ শতাংশ।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২৭ জানুয়ারি পর্যন্ত মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে মোট ৪২ জন রোগী। এর মধ্যে ৭ জনের করোনা পজেটিভ ও বাকি ৩৫ জন সন্দেহজনক (সাসপেক্টেড)। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা সনাক্ত হয়। এছাড়া সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৬৫ টি নমুনা পরীক্ষা করে আরো ৩৮ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮ দশমিক ৮৩ শতাংশ।

তিনি আরো বলেন, জেলায় ২৭ জানুয়ারি পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ১৬৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৮২৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২৫৩ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৭ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ২৪৬ জন। জেলায় প্রথম থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭৮৮ জন। জেলায় গড় সংক্রমনের হার ২০ দশমিক ৩৩ শতাংশ।

সিভিল সার্জন আরো জানান, গত ২৭ জানুয়ারি পর্যন্ত জেলায় ১ লক্ষ ৫৮ হাজার ৭৪১ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮৫ হাজার ৭৩০ জন। এদিকে সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৯ লক্ষ ৯৩ হাজার ৯৩৩ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৭ লক্ষ ৯৩ হাজার ৯৩৩ জন। ফাইজার ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ২ লক্ষ ২২ হাজার ২৭৬ জন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২২ হাজার ১৫৮ জন। সিনোভ্যাক ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ২৪ হাজার ৭৮ জন। এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের বুষ্টার ডোজ গ্রহণ করেছেন ১৭ হাজার ৯১৬ জন এবং ফাইজার ভ্যাকসিনের বুষ্টার ডোজ গ্রহণ করেছেন ৯১ জন।

তিনি আরো জানান, সাতক্ষীরা জেলায় এ পর্যন্ত প্রথম ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে ১৪ লক্ষ ৭৮ হাজার ৯৪ জনকে। দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে ৯ লক্ষ ১ হাজার ৮২১ জনকে এবং তৃতীয় ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে ১৮ হাজার ৭ জনকে।

Please follow and like us:

Check Also

ইসরায়েলের অনুরোধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক

ইরান থেকে ইসরাইলের উদ্দেশ্যে শতাধিক ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এসব প্রতিহত করতে ইসরাইলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।