মোল্লাহাটে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণে সেমিনার ও প্রদর্শনী

খালিদ হাসান, বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের মোল্লাহাটে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর বাস্তবায়নে এ সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা হতে দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বরে প্রদর্শনী ও সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা ও সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য মন্ডল।

সেমিনারে পানি বিশুদ্ধকরণ ফিল্টার ও উন্নত চুলা তৈরি ও ব্যবহার বিষয়ে বক্তব্য দেন, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা সঞ্জিদা মুস্তাফী, সয়াবিন দ্বারা সয়ামিল্ক/দুধ তৈরি ও এর উপকারিতা বিষয়ে বক্তব্য দেন, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, বায়োগ্যাস প্লান্ট স্থাপন ও এর ব্যবহার বিষয়ে বক্তব্য দেন, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ আজিজুল হক এবং বৈজ্ঞানিক পদ্ধতিতে বৃষ্টির পানি সংরক্ষণ ও এর উপকারিতা বিষয়ে বক্তব্য দেন, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা এএইচএম শফিউল ইসলাম মোল্লা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, থানা ওসি (তদন্ত) খান গোলাম সরোয়ার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুন্নেছা, সকল দপ্তরের কর্মকর্তা ও শিক্ষক প্রমূখ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।