বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হলেন ইবি শিক্ষার্থী খায়রুল ইসলাম

শাহীন আলম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোঃ খায়রুল ইসলাম চূড়ান্তভাবে ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হয়েছেন।

গত মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিযোগীদের নাম প্রকাশ করা হয়।

এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে দেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্য থেকে স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত ১৩টি অনুষদের ১৩ জন শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। এই তালিকায় মাদ্রাসা শিক্ষা অধিক্ষেত্র থেকে নির্বাচিত হয়েছেন ইবির আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী মোঃ খায়রুল ইসলাম।

এবিষয়ে অনুভূতি প্রকাশ করে মোঃ খায়রুল ইসলাম বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট এর এই অসাধারণ উদ্যোগের জন্য আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ এবং শ্রদ্ধা জ্ঞাপন করছি। এই আয়োজন একটি বিশাল কর্মযজ্ঞ ছিল। দেশের খ্যাতনামা সকল প্রতিষ্ঠান হতে নির্বাচিত ১৩ জনের একজন হতে পারা অবশ্যই ভীষণ আনন্দের। ‘বঙ্গবন্ধু স্কলার’ হতে পারা দেশ ও জাতির জন্য কিছু করার এক অতুলনীয় অনুপ্রেরণা হবে। আমার এ প্রাপ্তির জন্য বিভাগের সম্মানিত শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

নির্বাচিত তালিকার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১ জন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ জন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ১ জন, ঢাকা মেডিকেল কলেজের ১ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয় থেকে রয়েছেন ১ জন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।