আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেশবপুরে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ

গাজী আক্তার:

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে যশোরের কেশবপুর “ভোরের আলো স্বেচ্ছাসেবী সংগঠন” এর উদ্যোগে কেশবপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার মধু শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয় শ্রেণীকক্ষে সংস্থার পরিচালক গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এ অনুষ্ঠান হয়।
কপোতাক্ষ মহিলা সংস্থার পরিচালক সুফিয়া পারভীন শিখার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আলমগীর হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরেবাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড প্রাপ্ত যশোর জেলা জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ওয়াজিউর রহমান ।‌
এসময় সংগঠনেরর পরিচালক গোলাম কিবরিয়া সংগঠনের কার্যক্রম সম্পর্কে একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন এবং সংগঠনের ভবিষ্যৎ সকল কর্মকাণ্ডে সকলের সহযোগিতা কামনা করেন ।
সভায় উপস্থিত অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইমরান হুসাইন, সহকারী পরিচালক আল-মাসুদ (তুহিন) , কোষাধ্যাক্ষ আব্দুল্লাহ আল-আমিন, নির্বাহী কমিটির সদস্য রিয়াদ আব্দুল্লাহ।
এসময় বক্তারা ভাষার জন্য প্রাণ বিসর্জন দেয়া ভাষা শহীদ সালাম, বরকত, রফিক, জব্বারের এদেশে সকল ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ভাষা সুষ্ঠভাবে চর্চা হবে এবং পৃথিবীতে সব ভাষা সগৌরবে বেঁচে থাকবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ওয়াজিউর রহমান উপস্থিত শিক্ষার্থীদের উদ্যেশ্য বলেন প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে গিয়ে বই পড়ার অভ্যাস যেন কেউ না ভুলে যায়। বই পড়ার বিকল্প কোনো কিছু নেই।
সংগঠনের সহ-সভাপতি ইমরান হুসাইন বলেন, অসহায় মানুষগুলোর পাশে আমাদেরকেই দাঁড়াতে হবে। আমরা এগিয়ে এলে অন্যরাও আসবে। অসহায় মানুষকে খুশি করতে পেরে তৃপ্ত হই নিজেরাও। আর আমাদের এসব মানবিক কাজে যারাই সহয়োগিতা কামনা করেন।
পরে বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রয় অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।