রাশিয়ার ১০ যুদ্ধবিমানে আঘাত হানা হয়েছে: ইউক্রেন

রাশিয়ার ১০ যুদ্ধবিমানে আঘাত হানা হয়েছে। এ ছাড়া দুটি বড় অস্ত্র-বহর ধ্বংস করা হয়েছে বলে দাবি করছে ইউক্রেনের বিমানবাহিনী।

এক বিবৃতিতে ইউক্রেনের বিমানবাহিনী বলেছে, এসইউ-২৫ ও এসইউ-৩৪ মডেলের বিমানগুলোতে আঘাত হানা হয়েছে। এর মধ্যে একটি যুদ্ধবিমান স্টিংগার ম্যান-পোর্টেবল ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হেনে ভূপাতিত করা হয়েছে। ইউক্রেনের পক্ষ থেকে এর বেশি আর কোনো তথ্য দেওয়া হয়নি। খবর বিবিসির।

রুশ সামরিক বাহিনীর পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার বিরুদ্ধে পরমাণু সন্ত্রাসবাদের অভিযোগ তুলেছে ইউক্রেন। রুশ বাহিনী ইউক্রেনের একটি পারমাণবিক গবেষণা স্থাপনায় বোমা হামলা চালিয়েছে বলে দেশটির অভিযোগ।

ইউক্রেনের রাষ্ট্রীয় পরমাণুবিষয়ক কর্তৃপক্ষ বলছে—দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভ শহরে অবস্থিত পারমাণবিক গবেষণা স্থাপনায় রুশ হামলা হয়েছে। এর জেরে সেখানকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এবং স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে রুশ বোমার হামলায় স্থাপনাটির বাইরের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে।  অভিযান শুরুর পর ইউক্রেনের সেনাবাহিনীও প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। এতে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।