অভয়নগরের সিংগাড়ীতে অষ্ট-প্রহর ব্যাপী মহা-নামযজ্ঞানুষ্ঠান সমাপ্ত

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ী সার্বজনীন পূজা-মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো অষ্ট-প্রহর ব্যাপী মহা-নামযজ্ঞ অনুষ্ঠান। ১১ মার্চ ২০২২ শুক্রবার থেকে শুরু হয়ে ১৩ মার্চ রবিবার শেষ হয়।

১১ মার্চ ২৯২২ শুক্রবার দিবাগত রাতের প্রথমভাগে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও গুরু বন্দনার মাধ্যমে শুরু হয় এই মহতি অনুষ্ঠান। এরপর শুরু হয় শ্রীমদ্ভাগবত আলোচনা। দেশবরেণ্য ভাগবত আলোচক বাবু মিলন কুমার বোস প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন। এছাড়াও শ্রী তাপস কুমার বিশ্বাস, শ্রী মৃনাল অধিকারী, শ্রী সুভাষ চন্দ্র শীল প্রমুখ। এর পর গন্ধ্যাধিবাস ও ঘট স্থাপন অনুষ্ঠিত হয়। অধিবাস কীর্তন পরিবেশনা করেন শ্রী নিতাই কুমার সরকার ও রিন্টু চক্রবর্তী।
১২ মার্চ ২০২২ শনিবার সুর্যোদয় হতে অষ্ট-প্রহর অখণ্ড হরিনাম সংকীর্তন ও নারায়ন সেবা চলমান ছিলো। ১৩ মার্চ রবিবার ভোগরাগ ও মহাপ্রভুর প্রসাদ বিতরণের মাধ্যমে নামযজ্ঞ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। এ উপলক্ষে বিশেষ আকর্ষণ পদাবলী কীর্তন পরিবেশন করেন সিংগাড়ী গ্রামের সন্তান বাবু নারায়ণ চন্দ্র। পদাবলী কীর্তন চলে ১৩ মার্চ সারারাত ব্যাপী।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।