অভয়নগরে সংঘাত এড়াতে দিঘির মেলা বন্ধ করে দিলো প্রশাসন

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ৭নং শুভরাড়া ইউনিয়নের বাশুয়াড়ী গ্রামের প্রায় ৬০০ বছর ধরে চলে আসা ঐতিহ্যবাহী বাশুয়াড়ী খানজাহান আলী চৈত্র মেলা অবশেষে এবছরের মত স্থায়ী ভাবে বন্ধ হলো। আভ্যন্তরীণ কোন্দল, ক্ষমতার দাপট আর পেশীশক্তি প্রদর্শনকে কেন্দ্র করে এবং প্রসাসনের অনুমতি না থাকায় অবশেষে ১৪ দিন অপেক্ষার পর কেনা বেচা না করেই ফিরে যেতে হলো দোকানীদের। তাদের হাহাকার দেখার কেউ নেই।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, অপ্রীতিকর ঘটনা এড়াতে অনুমোদন হীন এ মেলার কার্যক্রম বন্ধ করেছে তারা। জানা গেছে, প্রায় ৩০০ শতাধিক দোকানীর লক্ষ লক্ষ টাকার ক্ষতি হলেও স্থানীয়ভাবে যারা বিরোধিতা করেছে তাদের লাভটা বেশি হয়েছে। বাগেরহাট থেকে আগত কসমেটিক্স দোকানী আলতাফ হোসেন জানিয়েছেন, ৭ দিন ৪ জন কর্মচারীর খাবার ও গাড়ী ভাড়াসহ তার মোট ২০ (বিশ) হাজার টাকা খরচ হয়েছে তার। আলতাফের মত ৫৯ টি কসমেটিকস দোকান দার এ মেলায় এসেছিল। মিষ্টি,চটপটি,ও অন্যান্য প্রায় ৩০০ শতাধিক দোকানী ২৪ শে মার্চ ২০২২ বৃহস্পতিবারে তাদের দোকানের সাট বাধার যাবতীয় কাজ শেষ করেছিলো।

খানজাহান আলী (রহঃ) এর স্মরণে ১৪ শতকের দিকে খননকৃত তারই নিদের্শনা বাশুয়াড়ী খানজাহান আলীর দিঘির পাড়ে ৬০০ বছর ধরে চলে আসা পূরাতন এ মেলা পরিচালনা করার জন্য সরকারি পর্যায়ে কোন অনুমতি না থাকায় ২৫ মার্চ ২০২২ শুক্রবার স্থানীয় ক্যাম্প পুলিশের নেতৃত্বে প্রায় সকল দোকান ভেঙ্গে নিয়ে চলে গেছে।তাতে দোকানীদের লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানালেন ভুক্তভোগী দোকানীরা।

এ বিষয়ে বাশুয়াড়ী পুলিশ ক্যাম্পের এস আই রফিকুল ইসলাম জানালেন, কোন প্রকার সরকারি অনুমতি না থাকায় মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। মেলা কমিটির সভাপতি ইদ্রিস আলী শেখ জানিয়েছেন, মেলা অনুমতি না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে, তবে দোকানদারদের খরচের জন্য দুদিন কেনা বেচা করার সুযোগ তারা পেয়েছে।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।