তালা জামায়াতের আমীর সেক্রেটারীসহ গ্রেফতার ৬

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরার তালা উপজেলা জামায়াতের আমীর, সেক্রেটারীসহ ৬ নেতাকমীকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটক কৃতরা হলেন-উপজেলা জামায়াতের আমীর মাওলানা মফিজুল ইসলাম, সেক্রেটারী অধ্যাপক ইদ্রিস আলী,ইসলামকাটি ইউনিয়ন জামায়াতের আমীর মোশারফ হোসেন,সেক্রেটারী আজহারুল ইসলাম,কর্ম পরিষদ সদস্য শেখনুরুলইসলাম এবং নারী সদস্যা রেবেকা পারভীন। পুলিশ বলছে নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
আটককৃতদের বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে তালা থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলানং ১২।
তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান,নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াতের ৬ নেতাকর্মীকে আটককরা হয়েছে। তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবা ও সকালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।
স্থানীয় জামায়াতের এক দায়িত্বশীল জানান, বুধবার সন্ধায় তালার ইসলামকাটি ইউনিয়নের জামায়াত নেতা আমজাদ আলির বাড়িতে দাওয়াত খাওয়ার একটি অনুষ্ঠান চলছিল। এসময় পুলিশ যেয়ে সেখান থেকে ইসলাম কাটি ইউনিয়ন জামায়াতের আমীর মোশারফ হোসেন,সেক্রেটারী আজহারুল ইসলামসহ ৫ জনকে আটক করে নিয়ে যায় থানা পুলিশ। এর পর রাতে উপজেলা জামায়াতের আমীর মাাওলানা মফিজুল ইসলাম ও সেক্রেটারী অধ্যাপক ইদ্রিস আলীকে বাড়ি থেকে আটক করে পুলিশ।
উল্লেখ্য ইসলাম কাটি ইউনিয়ন পরিষদের বর্তমান নির্বাচিত চেয়ারম্যান গোলাম ফারুক জামায়াত মনোনিত চেয়ারম্যান হওয়াতে প্রতিপক্ষের ষড়যস্ত্রের শিকার হয়ে জামায়াতের নেতাকমীদের আটক করা হয়েছে বলে অনেকে অভিযোগ করেনঅদ্য ইং ৩১/০৩/২০২২ তারিখ তালা থানার অফিসার ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব আবুল কালাম আজাদ স্যারদের নেতৃত্বে এসআই (নিঃ) ইমন হাসান সংগীয় অফিসার ফোর্স থানা এলাকায় অভিযান পরিচালনা করিয়া জনমনে ভীতি তৈরী ও দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করিয়া সরকারের ভাবমূর্তী ক্ষুন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অপরাধে তালা থানাধীন ইসলামকাটি ইউনিয়নের উথালী গ্রামে জনৈক আমজাদ সরদার, পিতা-মৃত ফটিক সরদার এর বাড়ী হইতে আসামী ১। শেখ নুরুল ইসলাম(৭০), পিতা-মৃত আব্দুল আজিজ, সাং-সুজানসাহা, ২। মোঃ মোশারফ হোসেন(৫১), পিতা-মোঃ আফাজ উদ্দনি শেখ, সাং-বারাত, ৩। মোঃ আজাহারুল ইসলাম (৬৫), পিতা-মৃত আকছেদ আলী সরদার, সাং-উথালী, ৪। মোছাঃ রেবেকা বেগম (৫৪), , স্বামী-মোঃ আমজাদ সরদার, সাং-উথালী, সর্ব থানা-তালা, ৫। মাওলানা মফিজুল্লাহ (৫৫), পিতা-মৃত শেখ ইউসুফ আলী, সাং-কাটাখালি, ৬। অধ্যাপক ইদ্রীস আলী মোড়ল (৫০), পিতা-মোঃ মহিউদ্দিন মোড়ল, সাং-নোয়াকাটি, উভয় থানা-পাটকেলঘাটা, সর্ব জেলা-সাতক্ষীরাদের কয়েকটি জিহাদী বই, চাঁদা আদায়ের রশিদ ও আনুষঙ্গিক আলামত সহ গ্রেফতার করা হয়। এ সময়ে ঘটনাস্থল হইতে প্রায় শতাধীক জামায়ত শিবিরের নেতা কর্মীরা পলায়ন করে। আসামীদের বিরুদ্ধে তালা থানার মামলা নং-১২, তারিখ-৩১/০৩/২২ ইং, ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-D রুজু করা হয়। মামলাটির তদন্তভার এসআই (নিঃ) আবু কাউছার এর উপর অর্পন করা হয়।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।