সাতক্ষীরায় নির্মিত হলো মসজিদে কুবা

সৌদি আরবের মদিনায় অবস্থিত মসজিদে কুবার সাথে মিল রেখে সাতক্ষীরায় নির্মিত হলো মসজিদে কুবা। সাতক্ষীরা শহরের সার্কিট হাউজ মোড় সংলগ্ন মেহেদী বাগে এটি অবস্থিত।
অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে অবস্থিত মসজিটি দেখলে যে কারোর চোখ জুড়িয়ে যাবে। আল্লাহ ও নবীর নামে মসজিদটির গায়ে খোদায় করা নকশা মসজিদটির সৌন্দর্যকে করে তুলেছে অতুলনীয়। মসজিদটির দ্বিতীয় তলায় প্রবেশ পথে কাঠের গায়ে নকশা কৃত দরজা আকর্ষণীয় করে তুলেছে ধর্মপ্রাণ মুসল্লিদেও কাছে। দর্শণার্থীদের কাছে মসজিদে কুবা সাওয়াব ও সৌন্দর্যের অনন্য প্রতীক হয়ে উঠেছে। ইবাদাতের কেন্দ্র বিন্দুতে পরিণত করতে সব ধরণের সহযোগীর আশ^াস দেন সাতক্ষীরা জেলা প্রশাসন।
সাক্ষাৎকার ডিসি হুমায়ুন কবির:—–(ভিডিও দেখুন)
প্রিয়নবীর আগমন বার্তার সংবাদ পেয়ে মদিনাবাসী সেদিন যে ভাবে আনন্দে আত্মহারা হয়ে উঠে ছিল ঠিক তেমনি আজকে মেহেদীবাগ বাসি আননন্দে আতœহারা।
মদিনার সর্বস্তরের মানুষ প্রতিদিন মদিনার অদূরে কুবা পল্লীর হাররা নামক স্থানে নামাজ আদায় করতে যে ভাবে জড়ো হতেন তেমনি ভাবে আজ সাতক্ষীরা শহরের অদূরে মহেদী বাগ পল্লীত সর্বস্তরের মানুষের ¯্রােত মিশে যায় কুবা মসজিদে। আবেগ অব্লুভ’ত হয়ে পড়ে মসজিটির আয়োজক কমিটি।
মসজিদটি সম্পর্কে বলতে যেয়ে সাতক্ষীরা জেলা দায়রা জজ মফিজুর রহমান বলেন:
সাক্ষাৎকার:—-
মসজিদটি সম্পর্কে বলতে যেয়ে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান পিপিএম বলেন:—-(ভিডিও দেখুন)
মসজিদ কমিটির সভাপতি জিএম নুর ইসলাম বলেন বলেন:—(ভিডিও দেখুন)
২০১৯ সালে ১০ শতক জমির উপর মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়। আন্তজাতিক ফুটবল রেফারি অধ্যাপক তৈয়েব হাসান বাবুর মা মসজিদটির জন্য প্রথমে জমি দান করেন। পরে স্থানীয় দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদক জিএম নুর ইসলামের ব্যবস্থপনায় মসজিদটির কার্যক্রম শুরু হয়। বিভিন্ন ব্যক্তি বর্গের দানে মসজিদটি আজ গণমানুষের মনে স্থান করে নিয়েছে।
এই মসজিটিকে কেন্দ্র করে গড়ে তোলা হয়েছে ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্র, লাইব্রেরী, মৃত্যু ব্যক্তির দাপন কাপনের ব্যবস্থা, বিনা মুলে চিকিৎসা সেবা প্রবাদন, অসহায় দুস্থ,ইয়াতিম ও কন্যাদায় গ্রস্থদের মসজিদ ভিত্তিক সহযোগীতার ব্যবস্থা করা।
১লা এপ্রিল ২০২২ শুক্রুবার জুম্মার নামাজে অংশ নেয় কয়েক হাজার মানুষ। এক সাথে নামাজ আদায় করেন সাতক্ষীরার অভিভাবক সদর এমপি মীর মোস্তাক আহম্মেদ রবি, জেলা প্রশাসক হুমায়ুন কবির,জেলা দায়রা জজ মফিজুর রহমান, জেলা পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
জুম্মার খুতবায় ইমাম সাহেব বলেন:(ভিডিও দেখুন)

ফেসবুক লিংক:

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।