রমজানের প্রথম দিনে ইসরাইলি বাহিনীর গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

দখলকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর অভিযানে ফিলিস্তিনের ইসলামিক জিহাদের তিন সদস্য নিহত হয়েছেন। রমজানের প্রথম দিনে শনিবার জেনিন শহরের কাছে এই ঘটনা ঘটে বলে এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

নিহতদের মধ্যে দুজন জেনিন এবং একজন তুলকারামের। ইসলামিক জিহাদের পক্ষ থেকেও এই মৃত্যুর তথ্য নিশ্চিত করে তাদের সশস্ত্র শাখা থেকে পাঠানো এক শোক বার্তায় বলা হয়েছে, আমাদের তিন বীর যোদ্ধার মৃত্যুতে শোক জানাচ্ছি।

ইসরাইলি বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, জেনিন থেকে তুলকারেমে যাওয়ার পথে ইসরায়েলি সেনাদের গাড়ি আক্রমণ করে একটি দল। সেনারা আটকের চেষ্টা করলে তিন ব্যক্তি গুলি চালায়। এ সময় পাল্টা গুলি চালালে নিহত হন তারা। এ ঘটনায় চারজন ইসরাইলি সৈন্য আহত হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এদিকে পবিত্র রমজান মাসের প্রথম দিনে এই রক্তপাতের ঘটনায় ইসরাইলি ও পশ্চিম তীরের মধ্যে চলমান সহিংসতাকে উস্কে দেবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

এর আগে গত শুক্রবার পশ্চিম তীরের হেব্রন শহরে সংঘর্ষ চলাকালে ২৯ বছর বয়সী এক ফিলিস্তনিকে ইসরাইলি বাহিনী গুলি করে হত্যা করে বলে জানায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ফিলিস্তিনের ওয়াফা নিউজ জানায়, দাঙ্গার সময় সৈন্যদের দিকে ককটেল ছুড়েছিলেন এক তরুণ। এর ফলে তার দিকে গুলি ছোড়া হয় বলে দাবি করছে ইসরাইলি বাহিনী।

Check Also

যুদ্ধবিরতির প্রস্তাব পাস হওয়ার সত্ত্বেও গাজায় হামলা চলবে: ইসরাইল

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে যুদ্ধবিরতির প্রস্তাব পাস হওয়া সত্ত্বেও গাজায় হামলা চালাবে ইসরাইল বলে জানিয়েছেন দেশটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।