অভয়নগরে সড়ক দুর্ঘটনায় আহত প্রধান শিক্ষক ১২ দিন পর মারা গেলেন

সব্যসাচী বিশ্বাস(অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ধোপাদী মডেল স্কুলের প্রধান শিক্ষক টানা ১২ দিন মৃত্যুর সঙ্গে লড়ে হার মানলেন। প্রধান শিক্ষিকা কাঞ্চন পাল (৫৫) ৪ এপ্রিল ২০২২ সোমবার সকালে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ২৩ মার্চ ২০২২ বুধবার দিবাগত রাতে অসুস্থ ভাইয়ের ছেলেকে নিয়ে হাসপাতালে যাওয়ার পথে বালু পরিবহনের জন্য সড়কের ওপর রাখা প্লাস্টিকের পাইপের উঁচু অংশ পার হওয়ার সময় মোটরসাইকেলের পেছন থেকে পড়ে গিয়ে তিনি গুরুতর আহত হয়েছিলেন।

কাঞ্চন পাল যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের নেপালচন্দ্র পালের মেয়ে। তিনি অভয়নগর উপজেলার বেরসরকারি ধোপাদী মডেল এডাস স্কুলের প্রধান শিক্ষিকা ছিলেন।

ছোটভাই সমর পাল জানান, গত ২৩ মার্চ ২০২২ বুধবার আনুমানিক দিবাগত রাত দুইটার দিকে তাঁর ছেলে প্রান্ত পাল অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাঁর বোন কাঞ্চন পাল মোটরসাইকেলে করে তাকে নিয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচ্ছিলেন। দুটি মোটরসাইকেলের একটিতে ছিল তাঁর ছেলে। এক ভাইয়ের ছেলে মোটরসাইকেলটি চালাচ্ছিল। অপর মোটরসাইকেলটি চালাচ্ছিল তাঁর আরেক ভাইয়ের ছেলে। মোটরসাইকেলের পেছনের দিকে বসে ছিলেন তাঁর বোন কাঞ্চন পাল। রাত পৌনে তিনটার দিকে দুটি মোটরসাইকেল হাসপাতাল থেকে মাত্র ৪০০ গজ দূরে পৌঁছায়। হাসপাতাল সড়কের ওই অংশের ওপর দিয়ে এক বালু ব্যবসায়ী ছয় মাস ধরে ভৈরব নদের ট্রলার থেকে প্লাস্টিকের পাইপ দিয়ে বালু নিয়ে পাশের পুকুর ভরাট করছেন। সড়কের ওপর পাইপের দুই পাশে ইটের সুড়কি দিয়ে খনিকটা উঁচু করা রয়েছে। সড়কের ওই উঁচু অংশ পার হতে গিয়ে মোটরসাইকেল থেকে সড়কের ওপর পড়ে গুরুতর আহত হন কাঞ্চন পাল। এরপর থেকে তাঁর আর জ্ঞান ফেরেনি। তাঁকে সেখান থেকে উদ্ধার প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে খুলনার বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে(আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় গত শনিবার রাতে তাঁকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। ৪ এপ্রিল ২০২২ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান। আজ বিকেলে অভয়নগর উপজেলার নওয়াপাড়া মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

স্থানীয়রা জানান, গত ছয় মাসে হাসপাতাল সড়কের পাইপ দেওয়া ওই অংশে সাত-আটটি ছোটবড় দুর্ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত এবং অন্তত আটজন আহত হয়েছেন। গত ২১ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার রাতে সড়কের ওই উঁচু অংশ পার হওয়ার সময় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যশোর জেলার মনিরামপুর উপজেলার পোড়াডাঙ্গা গ্রামের কলেজছাত্র নিউটন মল্লিক (২৫) মারা যান।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান বলেন, ‘এ ব্যাপারে কেউ অভিযোগ করেনি। বিষয়টি খোঁজ নেওয়া হচ্ছে।’

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন বলেন, ‘হাসপাতাল সড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কের বালু পরিবহনের পাইপ রাখা যাবে না। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।