উপকুলীয় লবণাক্ত ঘেরে এখন সোনালী ধানের দোল

নিজস্ব প্রতিনিধি: যে লবণাক্ত ঘেরে এখন আগের মতো আশানুরুপ মাছ হয় না, সেই ঘেরে এখন দোল খাচ্ছে পাকা সোনালী ধান। বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইউন্সিটিউট-বিনা সাতক্ষীরা উপ-কেন্দ্র আয়োজিত মাঠ দিবসে দেখা গেল সেই দৃশ্য। বিনা-১০ ধানের মাঠ দিবসে সভাপতিত্ব করেন বিনা’র ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল আকতার। প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম। আলোচনা করেন, কৃষক অরবিন্দ সরকারসহ কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষকরা। অনুষ্ঠানে সফল কৃষক ও কৃষাণীর হাতে পুরস্কার তুলে দেন বিনা সাতক্ষীরা উপ-কেন্দ্রের কর্মকর্তারা। বুধবার বিকাল চারটায় তালার খেশরা হরিণখোলা এলাকার কৃষকরা ১৫-১৬ ডিএস মাত্রার লোনা জমিতে বিনা ধান-১০ চাষাবাদ করে সফল হওয়ায় উচ্ছাস প্রকাশ করেন।

বিনা’র ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল আকতার বলেন, বিনা উপকুলের সকল পতিত জমিতে সফল চাষাবাদ ও চাষীকুলকে আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য কাজ করছে এবং করে যাবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম বলেন, দূর্যোগপ্রবণ সাতক্ষীরার উপকুলে বিনা ধান-১০ সফল চাষাবাদ এ এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।