ডেনমার্কের রাজকুমারী শ্যামনগরের কুলতী গ্রাম ঘুরে কি বলে গেলেন

মধ্যাহ্নভোজের জন্য সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ এলাকার বরষা রিসোর্টে গেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। নির্ধারিত কয়েকটি কর্মসূচি শেষ করে বুধবার (২৭ এপ্রিল) দুপুরে তিনি সেখানে যান।

এর আগে, সকাল ১০টা ১২ মিনিটের দিকে মুন্সীগঞ্জ এলাকার ধানখালীতে নির্মিত হ্যালিপ্যাডে বিমানবাহিনীর একটি হ্যালিকপ্টারে তিনি অবতরণ করেন। সেখান থেকে গাড়িযোগে মুন্সীগঞ্জ থেকে তিন কিলোমিটার দূরে শ্যামনগরের কুলতী গ্রামে যান। দুপুর দেড়টার দিকে তিনি কুলতী গ্রামে জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সঙ্গে কথা বলেন।

marry-elizabeth-donaldson3

স্থানীয় সূত্রে জানা গেছে, তিনি বেশ কিছুক্ষণ উপকূলবর্তী গ্রামের মেঠোপথে হেঁটেছেন। জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকা ঘুরে দেখছেন। পরে তিনি জলবায়ু এলাকার সাইক্লোন শেল্টার সেন্টার ও বেড়িবাঁধও পরিদর্শন করেছেন রাজকুমারী।

কর্মসূচি অনুযায়ী তিনি বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলেছেন। মধ্যাহ্ন ভোজ শেষে তিনি বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সঙ্গেও কথা বলবেন।

marry-elizabeth-donaldson2

উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনের অভিঘাত দেখতে এক দিনের সফরে সাতক্ষীরার উপকূলবর্তী অঞ্চলে এসেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। তার সফর পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসন সার্বিক তত্ত্বাবধান করছে। তার নিরাপত্তায় রয়েছে এসএসএফ ও স্থানীয় পুলিশ প্রশাসন। নিরাপত্তাকে নির্বিঘ্ন করতে সাংবাদিকসহ সাধারণের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।