অভয়নগরে প্যরালাইসিসে আক্রান্ত হত দরিদ্র দুই বোন পেল হুইলচেয়ার

সব্যসাচী বিশ্বাস (অভয়নগর) যশোর :

যশোর জেলার অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুকপাড়াগ্রামে একই বাড়ীতে দু বোন প্যরালাইসিসে আক্রান্ত।”ক্রাইমবার্তা” অনলাইন পোর্টালে প্রতিবেদন প্রকাশের পর তারা দুইবোন পেল হুইলচেয়ার উপহার। ৩০ এপ্রিল ২০২২ শনিবার বিকেল ৫টায় তাদের হাতে হুইল চেয়ার দুটি হস্তান্তর করা হয়।

খোজ নিয়ে জানা গেছে, পান্নু ও পারুলা সুলতানা তারা দুবোন,২০১৫ সাল থেকে তারা দুবোনই থ্যালাসেমিয়া জাতীয় রোগে অক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছে। শুকপাড়া গ্রামের আতিয়ার শেখের বাড়ীতে গেলে দেখা যায় পান্নু পারুলা দুবোন তারা বারান্দায় খাটের উপর বসে আছে,হুইলচেয়ার বা ক্রেষ্ট না থাকায় নিজেরা চলতে পারছিলো না, সারাদিন তাদের কাটে বারান্দায় বসে থাকে রাস্তার দিকে তাকিয়ে, পান্নু আধো আধো ভাবে কথা বলতে পারলেও পারুলা কথা বলতে পারে অনেক কষ্টে। ঘটনাস্থালে গিয়ে দুবোনের সাথে কথা বলতে গেলে অঝরে কেঁদে দিলেন তারা। কাঁদতে কাঁদতে পান্না (২২) জানায়, সে ২০১৫ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলো। ৮ টি বিষয়ে পরীক্ষা দেওয়ার পর আর পরীক্ষা দিতে পারেনি, তখন থেকে দু পা অবস হয়ে য়ায। দারিদ্রের জাতা কলে পিষ্ট হয়ে চিকিৎসা নিতে পারেনি সে। আরেক বোন পারুলা (২৫) জানিয়েছেন ২০১৫ সালে বিবাহ হয় তার, বিয়ের দুমাস পরে হঠৎ দু’পা অকেজো হয়ে যায় তার। চিকিৎসায় সুস্থ না হওয়ায় সংসার ভেঙ্গে যায় তার। সেই থেকে দু’বোন পিতার সংসারে বোঁঝা হয়ে আছে তারা। এ বিষয়ে পিতা আতিয়ার রহমান জানায়, দুই মেয়ের ৭ বছবের চিকিৎসার ব্যয়ে তার সবকিছু শেষ হয়ে গেছে। কাঁদতে কাঁদতে সে আরো জানায়, দুইবোনের দুইটা হুইলচেয়ার কিনে দেওয়ার মত সংগতি আর নেই তার। চার বোন আর এক ভাইয়ের মধ্যে পান্না ও পারুলা বাদে সকলে নিজ সংসার নিয়ে ব্যস্ত থাকায় চরম অবহেলায় রয়েছে তারা।

“ক্রাইমবার্তায়” এই প্রতিবেদন পড়ে বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব এ্যাডঃ আঃ হামিদ সাহেব তাদের দুই বোনকে দুটো হুইলচেয়ার উপহার দেন। তারা এই সমাজের সহৃদয়বান এ্যাডঃ সাহেবের কাছে চিরকৃতজ্ঞ থাকবে বলে জানায়। তারা তাদের চলাফেরার একটু ব্যবস্থা অচল হয়ে বসে থাকা দুই বোনের অসহায় চোখের পানি মোছাতে তাদের চিকিৎসার জন্য আরো কেউ এগিয়ে আসলে তারা তার নিকট চিরকৃতজ্ঞ থাকবে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।