ঈদের পর দিন সড়কে প্রাণ গেল ২২ জনের

ঈদের পর দিন সড়কে প্রাণ গেল ২২ জনের। বুধবার ও মঙ্গলবার রাতে রংপুর, পঞ্চগড়, মাদারীপুর, যশোর, নোয়াখালী, পাবনা, পটুয়াখালী, ময়মনসিংহ, টাঙ্গাইল, রাজবাড়ী, বরিশাল জেলায় এসব পৃথক সড়ক দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
রংপুর: রংপুর সদরের পাগলাপীরে মাইক্রোবাসের সঙ্গে থ্রি-হুইলার মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে জন ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত চারজন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার পাগলাপীর সলেয়ালা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত ৫ জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি খাড়ুয়াবাধা গ্রামের আমজাদ হোসেন (৫০), দোহাজারী ছুটহাজীপুর গ্রামের মাহিন্দ্রাচালক ছেয়াদুল ইসলাম (৩৭) ও গঙ্গাচড়ার বেতগাড়ি গ্রামের জাহাঙ্গীর আলম (৪৫) ও তার স্ত্রী নাজমা বেগম (৩৫)। অন্য একজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
পঞ্চগড়: পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন আরোহী নিহত হয়েছে। বুধবার বিকেলে সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মডেলহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের খালপাড়া জিয়াবাড়ি এলাকার আব্বাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দীক (১৬), তারেক বিল্লালের ছেলে শিশির (১৮) ও পয়কাম ইসলামের ছেলে নতুন ইসলাম (১৮)।
মাদারীপুর: মাদারীপুরের রাজৈরে যাত্রীবাহী বাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার আমগ্রাম তেলিকান্দি গ্রামের শাহজালাল মাতুব্বরের ছেলে ভ্যানচালক নুর নবী (২৮), ভ্যানযাত্রী নরারকান্দি গ্রামের সাজিন শেখের ছেলে আমির শেখ (৩৫) ও দুর্গাবদ্দী গ্রামের মজিদ তপাদারের ছেলে প্রান্ত তপাদার (২৫) ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে ফরিদপুরগামী আমানত শাহ পরিবহণের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর দিক থেকে আসা ভ্যানগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসটি রাস্তার খাদে পড়ে যায় । এতে ভ্যানগাড়ির চালকসহ তিন জন গুরুতর আহত হয়।পরে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।
যশোর: যশোরের চৌগাছার ইলিশমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদদুইনপুর সীমানায় রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দিয়ে শাহিনুর রহমান (২২) ও সাগর হোসেন (১৮) নামে দুই তরুণ বন্ধুর মৃত্যু হয়েছে। নিহত শাহিনুর ও সাগর যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা গ্রামের সাহেব আলী ও বাবর আলীর ছেলে।
নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে এক চালকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার চরজুবিলী ইউনিয়নের পণ্ডিতের হাট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন (৫৫) সে উপজেলার চরজব্বার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড শেখ রাসেল নগরের মৃত মুরাদ মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, অটোরিকশা চালক যাত্রী নিয়ে চরজুবলী ইউপির পণ্ডিতের হাট যায়। দুপুরে যাত্রী নামিয়ে দিয়ে ফেরার পথে বাজারের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাটি উল্টে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য আমার বাবাকে নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সুজানগর (পাবনা): ঈদে সুজানগরে নানা বাড়ি বেড়াতে যাওয়ার পথে মোটরসাইকেল ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে আবু তালহা তেহমী (৮) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের পরের দিন বুধবার দুপুর ১২টার দিকে নাজিরগঞ্জ-সুজানগর সড়কের সাতবাড়িয়া ইউনিয়নের কুড়িপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
এ ঘটনায় তেহমীর সঙ্গে থাকা তার আপন বড় ভাই মালিফা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মো.তোহা ও মোটরসাইকেল চালক চাচাতো ভাই এইচএসসি পরীক্ষার্থী মো. মামুনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে পাবনা সদর হাসপাতাল এবং অবস্থার অবনতি হলে পরে তাদের দুইজনকে ঢাকা নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন নিহত তেহমীর মামা হাবিবুর রহমান প্রিন্স।
নিহত আবু তালহা তেহমী রাইপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও নাজিরগঞ্জ ইউনিয়নের হাটমালিফা গ্রামের হেলাল উদ্দিনের সন্তান। সে স্থানীয় মালিফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ছিল।
নিহতের পারিবারিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নিজ বাড়ি হাট মালিফা থেকে চাচাত ভাই মামুনের মোটরসাইকেলে আপন দুই ভাই তেহমী ও তোহা নানা বাড়ি সুজানগর পৌরসভার ভবানীপুর (কাচারীপাড়া) যাওয়ার পথে কুড়িপাড়া নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলে থাকা ৩ জনই গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে সুজানগর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তেহমীকে মৃত ঘোষণা করে।
কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের সলিমপুর এলাকায় মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল যাত্রী মহিবুল হাওলাদার (২২) নিহত হয়েছে। আহত হয়েছে চালক সজিব হাওলাদার। তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে।
কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আসাদুর রহমান জানান, নিহত মহিবুল তার ভগিনীপতির মোটরসাইকেলে করে মহিপুর যাচ্ছিলেন। তাদের মোটরসাইকেলটি নীলগঞ্জের সলিমপুর এলাকায় পৌছলে কুয়াকাটা থেকে ছেড়ে আসা মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে রাস্তার পাশে ছিটকে পড়ে মাইক্রোবাসটি। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল যাত্রী মহিবুল নিহত হয়। তিনি চাকামইয়া ইউনিয়নের কাঁঠালপাড়া গ্রামের শাজাহান হাওলাদারের ছেলে।
ত্রিশাল (ময়মনসিংহ): ময়মনসিংহের ত্রিশালে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় তানিম (১০) নামে এক শিশু নিহত হয়েছে। বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত তামিম নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গণ্ডা গ্রামের সাইদুল শাহের ছেলে।
ত্রিশাল থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শেরপুর গামী বৈশাখী তানজিম পরিবহন উপজেলার নুরুর দোকান নামক স্থানে চাকা ব্লাস্ট হয়ে যায়। এতে ওই বাসের জানালা দিয়ে একটি শিশু ছিটকে পড়ে যায়। শিশুটির শরীর ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় শিশুটি ঘটনাস্থলেই মারা যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ত্রিশাল থানার এসআই মতিউর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুর গামী বৈশাখী তানজিম পরিবহনের পিছনের চাকা ব্লাস্ট হয়ে যায়। চাকার উপরের সিটে বসে থাকা ১০ বছরের শিশুটি জানালা দিয়ে ছিটকে পড়ে মর্মান্তিকভাবে নিহত হয়।
মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুরে মোটরসাইকেল চাপায় পড়ে হাজেরা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে উপজেলার গারোবাজারে এমন ঘটনা ঘটেছে। নিহত হাজেরা বেগম দক্ষিণ মহিষমারা গ্রামের জনৈক হযরত আলীর স্ত্রী।
স্থানীয়রা জানায়, কালিহাতী উপজেলার এলেঙ্গা এলাকার কয়েক কিশোর মোটরসাইকেল যোগে মধুপুরের সন্তোষ রাবার বাগান এলাকা ভ্রমণ ও বানর দেখতে গারোবাজার অতিক্রম করছিল। এ সময় বাজারের রাস্তা পাড় হতে গিয়ে ওই মোটরসাইকেল চাপায় পড়েন। উদ্ধার করে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মো. মোতালেব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রাজবাড়ী: রাজবাড়ী- কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর কালুখালী উপজেলার চাঁদপুর রেলক্রসিং এলাকায় পিকআপ উল্টে খাদে পড়ে গিয়ে মো. শাওন সেখ(৪০) নামে এক পিকআপের হেলপার নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে মহাসড়কের চাঁদপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত শাওন রাজবাড়ী শহরের সজনকান্দা এলাকার মৃত দারোগ আলীর ছেলে।
পাংশা হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, কুষ্টিয়াগামী পিকআপটি ইন্টারনেটের তার বোঝাই করে রাজবাড়ী থেকে সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। এ সময় মহাসড়কের কালুখালী উপজেলার চাঁদপুর রেলক্রসিং এলাকায় গিয়ে পৌঁছালে পিকআপটি উল্টে খাদে পড়ে যায়। এতে হেলপার শাওন গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বরিশাল ব্যুরো: বরিশাল-পটুয়াখালী মহাসড়কে থ্রি হুইলার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মোটরসাইকেল আরোহী সুমন নামের এক যুবক। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
মঙ্গলবার রাত ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত যুবকরা হলেন- বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের শাহপরান সড়কের বাসিন্দা শাহজাহান মৃধার ছেলে নিরব (২৫) এবং একই এলাকার নাছির হাওলাদারের ছেলে লিমন (২০)।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, নিরব তার মোটরসাইকেলে দুই বন্ধু লিমন ও সুমনকে নিয়ে বরিশালের দিকে আসছিলেন। পথিমধ্যে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় বিপরীত দিক অর্থাৎ বরিশাল থেকে যাত্রী নিয়ে যাওয়া একটি বেপরোয়া গতির আলফার সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিরব নিহত হন এবং আহত লিমন ও সুমনকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়া হয়। সেখানে লিমনও মারা যান। তাদের সঙ্গী সুমনের অবস্থাও আশঙ্কাজনক।

সাতক্ষীরার তালায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে মোঃ মুশফিকুজ্জামান নামের ৬ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। ঈদের দিন মঙ্গলবার (৩ মে) দুপুরে তালা উপজেলাধীন সাতক্ষীরা -খুলনা মহাসড়কের শাকদহা ব্রিজের কাছে এই ঘটনা ঘটে। নিহত শিশু মুশফিকুজ্জামান সাতক্ষীরার তালা উপজেলার লালচন্দ্রপুর গ্রামের আবু সাঈদের ছেলে। নিহতের পারিবারিক সুত্র জানায়, তালা উপজেলার লালচন্দ্রপুর গ্রামের আবু সাঈদ, তার ৬ মাস বয়সের শিশু ছেলে মোঃ মুশফিকুজ্জামানসহ পরিবারের মোট ৪জনে মিলে ব্যাটারীচালিত ভ্যানে নগরঘাটা গ্রামে আত্মীয়ের বাড়ি যাচ্ছিল।

পথিমধ্যে তালা উপজেলারধীন সাতক্ষীরা-খুলনা মহাসড়কের শাকদহা ব্রীজ কাছে পৌছালে অসাবধানতাবশত আবু সাঈদের স্ত্রীর বোরখা ভ্যানের চাকার সাথে জড়িয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই তার স্ত্রী ও কোলে থাকা শিশু ছেলে ভ্যান থেকে ছিটকে রাস্তার উপর পড়ে যায়। এ সময় সকলের সামনেই শিশুটি ছটফট করেতে থাকে। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে পাটকেলঘাটার একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পাটকেলঘাটা থানা অফিসা ইনচার্জ(ওসি) কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

Check Also

আলেম-ওলামাদের বিরুদ্ধে অবস্থান মূলত ইসলাম ও দেশের বিরুদ্ধে অবস্থান নেয়া : ড. মাসুদ

ষিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং পরে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ ভূমিকা রাখেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।