চাকরি গাছে ধরে না: শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শুধু কাগুজে সনদ অর্জন করলে চাকরি পাওয়া যাবে না। চাকরি গাছে ধরে না। চাকরি পেতে হলে মাদ্রাসা শিক্ষার্থীদের বাংলা, ইংরেজির পাশাপাশি আরবি ভাষা ও কম্পিউটারে দক্ষতা অর্জন করতে হবে। আররি ভাষায় দক্ষতা অর্জন করা গেলে মধ্যপ্রাচ্যের বিশাল শ্রমবাজারে আমাদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা হবে।

শনিবার বেলা ১১ টায় চট্টগ্রামের লোহাগাড়ায় ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে এক শোকরানা মাহফিলে এসব কথা বলেন তিনি।

মাদ্রাসায় ছাত্রী শাখার উদ্বোধনসহ কামিল শ্রেণিতে পাঠদানের অনুমতিপ্রাপ্তি উপলক্ষে এ শোকরানা মাহফিল অনুষ্ঠিত হয়।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা – দীনি শিক্ষা বিস্তারে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষা বিস্তার ও আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। সরকার প্রতি অর্থ বছরে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রায় ৩ হাজার ৮শত ৪০ কোটি টাকা ব্যয় করছে।

তিনি আরো বলেন, যারা দীনের অপব্যাখ্যা করে তাদের প্রতিহত করার জন্য মাদ্রাসা শিক্ষার্থীদের সত্যিকারের দীনি জ্ঞান অর্জন করতে হবে। দীনের অপব্যাখ্যাকারীদের প্রতি সবাইকে সচেতন থাকতে হবে।

অনুষ্ঠান শেষে মাদ্রাসার ছাত্রী শাখার উদ্বোধন করেন চট্টগ্রাম- ১৫ ( সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য ড. প্রফেসর আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আলহাজ্ব নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ভাচুয়ালি যুক্ত হয়ে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এছাড়াও বক্তব্য রাখেন জাফর আলম এমপি (কক্সবাজার-১), নোমান গ্রুপের ভাইস-চেয়ারম্যান সৈয়দা সুফিয়া খাতুন, নোমান গ্রুপের এমডি আবদুল্লাহ মো. জোবাইর, আবদুল্লাহ মো. জাবের, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু ও আধুনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ নাজিম উদ্দিন প্রমুখ।

আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক আবদুল খালেক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আবু মুছা মোহাম্মদ খালেদ জামিল।

Check Also

আলেম-ওলামাদের বিরুদ্ধে অবস্থান মূলত ইসলাম ও দেশের বিরুদ্ধে অবস্থান নেয়া : ড. মাসুদ

ষিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং পরে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ ভূমিকা রাখেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।