ভোজ্য তেলর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল(ভিডিও)

ভোজ্য তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।  বৃহস্পতিবার  জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া’র নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শুরু হয়ে রাজধানীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে এডভোকেট ড. মোঃ হেলাল উদ্দিন ও মু. দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা হাফিজুর রহমান, আমিনুল ইসলাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পুর্বের সভাপতি মু আবুল খায়ের, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, দ্রব্যমুল্যের উর্ধগতির ফলে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে সেসময় ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি করে সরকার জনগণের সঙ্গে প্রহসন করছে। এই সরকার বিনাভোটের অনির্বাচিত সরকার ফলে জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। আমরা বলতে চাই, ভোজ্য তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য প্রত্যাহার করে জনগণের দুর্ভোগ নিয়ে তামাশা বন্ধ করুন অন্যথায় জনগণ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনে নামতে বাধ্য হবে। ক্ষমতাসীন দল আবারও প্রহসনের নির্বাচন আয়োজনের ব্যবস্থা করছে। আমরা বলতে চাই, দেশকে কঠিন পরিস্থিতির দিকে ঠেলে দেবেন না। জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্দলীয় কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টি করুন। তিনি জনগণকে নিজেদের অধিকার আদায়ে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখার উদাত্ব আহ্বান জানান।

তিনি আরও বলেন, সরকারের মন্ত্রীরা একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছেন। তারা দম্ভোক্তি করে বলছেন সাধারণ মানুষের নাকি ক্রয় ক্ষমতা বেড়ে গেছে। আমরা দেখেছি যারা সরকারের পৃষ্ঠপোষকতা ও অব্যবস্থাপনায় শেয়ার বাজার লুঠ করেছে, বাংলাদেশ ব্যাংক সহ অন্যান্য বানিজ্যিক ব্যাংকের টাকা লুট করে কানাডায় বেগম পাড়া বানিয়েছেন শুধুমাত্র তাদেরই ক্রয় ক্ষমতা বেড়েছে। আমরা সরকারকে অবহিত করতে চাই, শ্রীলংকা আমাদের থেকে বেশি দূরে নয়, সেদেশের করুণ পরিণতির চিত্র দেখে শিক্ষা গ্রহণ করুন। অন্যথায় দেশের জনগণ আপনাদেরকে টেনেহিচড়ে ক্ষমতার মসনদ থেকে নামতে বাধ্য করবে।

ভিডিও—

Check Also

আলেম-ওলামাদের বিরুদ্ধে অবস্থান মূলত ইসলাম ও দেশের বিরুদ্ধে অবস্থান নেয়া : ড. মাসুদ

ষিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং পরে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ ভূমিকা রাখেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।