বাগেরহাটে ভূয়া ডাক্তারকে ২ লক্ষ টাকা জরিমানা

খালিদ হাসান, বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের কচুয়া উপজেলায় দীর্ঘদিন ধরে ভূয়া কাগজপত্র তৈরি করে অবৈধ পন্থায় ডাক্তার হিসাবে পরিচয় দিয়ে সেবা দেওয়ার অপরাধে এম.এম.মনির নামে এক কথিত ডাক্তারকে ২ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে কচুয়া বাজারের সোনালী ব্যাংকের সামনের ২য় তলায় এমএম মনিরের চেম্বারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি দল।ভ্রাম্যমাণ আদালতের বিচারক রোহান সরকার এই জরিমানা করেন।এ সময় তার সাথে ছিলেন সিভিল সার্জন অফিসের ডাঃ মেহেদী হাচান।

ডাক্তার পরিচয় দেওয়া এমএম মনির বাগেরহাট জেলার হরিনখানা এলাকার মোঃ সোহরাব হোসেনের ছেলে।

এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার বলেন,ডাক্তার পরিচয় দেওয়া এমএম মনির প্রাথমিক চিকিৎসার জন্য একটি ট্রেনিং করেছেন তার কোন এম.বিবি.এস ডিগ্রি নেই।

এছাড়া তিনি একটি সরকারি রেজিষ্ট্রেশন নাম্বার ব্যাবহার করছেন। কিন্তু তার ব্যাবহৃত নাম্বারটি ওয়েবসাইটে চেক করে দেখতে পাই সেটি অন্য একজন ডাক্তারের বিএমডিসি নাম্বার। অবৈধ ভাবে ডাক্তার পরিচয় দিয়ে সাধারণ জনগণের সাথে প্রতারণার মাধ্যমে রোগীদের সেবা দিয়ে আসার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০৯ এর ৪৪ ধারায় তাকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে। ভবিষ্যতেও এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Check Also

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাস ভাড়া আরও বাড়ল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের (ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) টোল হিসাব করে পদ্মা সেতু হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।