সাতক্ষীরায় কিশোরের হাতে অস্ত্রটি কার?

সাতক্ষীরা প্রতিনিধি

১৭ মে ২০২২, ১৭:০২

সাতক্ষীরা সদর উপজেলার আলিপুরে একটি আধুনিক অস্ত্রসহ এক কিশোরকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) আলিপুরের ঢালিপাড়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয়রা। তবে পুলিশ পৌঁছানোর আগেই বিজিবি সদস্যরা তাকে আটক করে নিয়ে গেছেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সকালে ওই কিশোরের চলাফেরা সন্দেহজনক মনে হলে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, তার কাছে একটি অস্ত্র আছে। সাতক্ষীরা পাটকেলঘাটা ও খুলনার ডুমুরিয়ার কয়েকজন যুবক পাচার করার জন্য তাকে অস্ত্রটি দিয়েছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানানো হলে তিনি পুলিশে খবর দেন। তবে পুলিশ আসার আগেই বিজিবি সদস্যরা তাকে আটক করে নিয়ে গেছে।

জানা গেছে, কিছুদিন আগে ভারতের ঘোজাডঙ্গা বন্দর থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) একটি অস্ত্র খোয়া যায়। ওই ঘটনায় ১১ মে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টা বন্ধ ছিল ভোমরা স্থলবন্দরের কার্যক্রম। ধারণা করা হচ্ছে, এটি সেই অস্ত্র।

সদর থানার ওসি মো. গোলাম কবির বলেন, ‘অস্ত্রসহ ওই কিশোরকে আটকের খবর স্থানীয়দের কাছে শুনেছি। তবে এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়নি।’

এ বিষয়ে সাতক্ষীরা-৩৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল মাহমুদ বলেন, ‘অস্ত্রসহ আমরা ওই কিশোরকে আটক করেছি। এ ঘটনায় আমাদের অনুসন্ধান চলছে। বিস্তারিত পরে জানানো হবে।’

আটক রানা সদর উপজেলার নারায়ানজোল গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে। পেশায় দিনমজুর।

স্থানীয়দের হাতে আটকের পর রানা জানায়, পাটকেলঘাটা এলাকার বাসিন্দা (বর্তমানে ভোমরা এলাকায় বসবাস করেন) আজহারুল ইসলাম, ইমরান ও জুলফিকার অস্ত্রটি আমার কাছে দিয়েছে আজ ভোরে। অস্ত্রটি শহরের লেকভিউ এলাকায় একটি মাছের ঘেরে পৌঁছে দেওয়ার কথা ছিল। বিনিময়ে তারা আমাকে এক হাজার টাকা দিয়েছে। অস্ত্রটি বিএসএফের কাছ থেকে ছিনতাই করা তা আমি জানতাম না।

অস্ত্রটি উদ্ধারের পর সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আল মাহমুদের সঙ্গে একাধিববার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে ১০ মে অস্ত্রটি ছিনতাই হওয়ার পর তিনি জানিয়েছিলেন, বিএসএফের একটি অস্ত্র হারিয়ে গেছে বলে দাবি করেছে তারা। বর্তমানে বিএসএফ ওদের বর্ডারে অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে। আমাদের সীমান্ত এলাকায় অস্ত্রটি তল্লাশি করছি।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।