সাতক্ষীরায় ৪৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

শতাধিকে অভিযান: জরিমানা আদায় ৭৪ হাজার টাকা
নিজস্ব প্রতিনিধি: রোববার রাত পর্যন্ত সাতক্ষীরায় শতাধিক ক্লিনিকে অভিযান চালিয়ে ৪৫টি বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় নিবন্ধন না থাকাসহ বিভিন্ন অভিযোগে ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়। ৪৫টির মধ্যে শুধু সাতক্ষীরা শহরেই বন্ধ করা হয়েছে ১০ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজিব তালুকদার ও ডা. জয়ন্ত সরকার এই অভিযান পরিচালনা করেন।

এছাড়া শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. জিয়াউর রহমান জানান, ২৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৭টি ক্লিনিক ও ৩টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. আব্দুল লতিফ জানান, দেবহাটায় ৭টা ক্লিনিক ও ৩টি ডায়াগনস্টিক সেন্টারের সবগুলোই বন্ধ করা হয়েছে। অন্যান্য উপজেলায় অভিযান অব্যাহত আছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন। তবে এটি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। আশাশুনিতে ডা. মিজানুল হক জানান, তিনি বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে কর্তৃপক্ষকে সতর্ক করেছেন। কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৈয়েবুর রহমান জানান, রবিবার থেকে ১৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ২টিতে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। ৩টি ক্লিনিকের মালিক পক্ষ পালিয়ে যায়। ৬টি ক্লিনিক ও ৯টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

এছাড়া কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মাহাবুবর রহমান জানান, ৪টি ক্লিনিক বন্ধ করা হয়েছে।
উল্লেখ্য, জেলায় স্বাস্থ্য বিভাগের হিসাব মতে ২৪০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এরমধ্যে মাত্র ২টি ক্লিনিক ও ৫টি ডায়াগনস্টিক সেন্টারের চলতি বছর পর্যন্ত নিবন্ধন নবায়ন আছে।

Check Also

পুলিশের বিরোধী নেতাকর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ সংবিধান লংঘন: মির্জা ফখরুল

পুলিশ বিরোধী দলের নেতাকর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে—এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।