ধূমপান ও তামাক বিরোধী টাস্কফোর্স কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

সাতক্ষীরার আশাশুনি উপজেলায়  ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন-২০০৫ (২০১৩ সালের সংশোধিত) বাস্তবায়ন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২জুন) সকাল ১১ টায় আশাশুনি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে তামাক নিয়ন্ত্রন আইন সংক্রান্ত গুরুত্বপূর্ণ ধারাসমূহ বাস্তবায়নে উপজেলা টাস্কাফোর্স কমিটির সদস্যদের নিজস্ব ও তাদের আওতাধীন সকল প্রতিষ্ঠানের প্রবেশ/বহিগমন পথ ও অন্যান্য দৃশ্যমান স্থানে নো স্মোকিং সাইনেজ স্থাপন করা হবে। এবং পাবলিক প্লেস ও পাবলিক পরিবহনে ধূমপান করলে ৩০০/-টাকা পরিমান জরিমানা করা হবে, অপ্রাপ্তবয়স্কদের কাছে তামাকজাত দ্রব্য বিক্রয় করলে বিক্রয়কারী ৫০০০/- পরিমান জরিমানা আদায় করা হবে, ধুমপানের নিষিদ্ধ এলাকা, সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী প্রচার এবং মানুষকে ধুমপান থেকে বিরত রাখতে বিভিন্ন প্রচার প্রচারনা ও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা বিষয়ে আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান এর সভাপতিত্বে এবং বাংলাদেশ তামাক বিরোধী জেটের সদস্য ও সেবামূলক সংস্থা মৌমাছির নির্বাহী পরিচালক  সুশান্ত মল্লিক এর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অসিম বরণ চত্রবর্তী, উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ মিজানুল হক, ,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস.এম আজিজুল হক,উপেজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ দত্ত,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ হাসানুজ্জামান,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি কমকর্তা মোছা: হোসনে আরা  হোসেন, স্টেশন অফিসার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স  মোঃ আব্দুল কালাল মোড়ল,উপজেলা কৃ্ষি কর্মকর্তা প্রতিনিধি অরবিন্দু মন্ডল,উপজেলা স্যানিটারি ইনেসপেক্টর জি এম গোলাম মোস্তফা,আশাশুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস কে হাসান,সহকারী স্বাস্থ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) এস.এম মোক্তারুজ্জামান স্বপন, রুপান্তর এর তনুশ্রী মল্লিক ও নান্নুপ্রমুখ।

Check Also

ভারত নির্ভরশীলতা কমিয়ে কুরবানির পশুতে স্বয়ংসম্পূণতা::সাতক্ষীরায় চাহিদার তুলনায় সরবরাহ বেশি

সমৃদ্ধ শালী হচ্ছে ‘পরিবারিক অর্থনীতি’: দারিদ্র্য বিমোচনের কর্মসংস্থান হচ্ছে গ্রামীণ জনপদে: আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ভারত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।