সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিমউদ্দিন কাণ্ডে ১১ জনকে আবারও তলব

সাতক্ষীরা  পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দিনের বিরুদ্ধে বাংলা ট্রিবিউনে প্রকাশিত সংবাদের জেরে গঠিত তদন্ত কমিটির কার্যক্রম পুনরায় সচল করা হয়েছে। তবে এবারের কার্যক্রমে বাংলা ট্রিবিউনের প্রতিবেদন বাহাউদ্দিন ইমরানকে ব্যাখ্যা তলবের বিষয়টি বাদ দেওয়া হয়েছে।

বুধবার (২০ জুলাই) সাতক্ষীরা জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপ-সচিব) মাশরুবা ফেরদৌসের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘‘এতদ্বারা জানানো যাচ্ছে যে, অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউনে’ গত ২৬ এপ্রিল ‘অবাধ্য হলে ফায়ারের হুমকি দেন নাজিম উদ্দিন’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে নাজিম উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা, সাতক্ষীরা পৌরসভা, সাতক্ষীরা’র বিরুদ্ধে ঘুষ বাণিজ্য, কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ, ক্রস ফায়ারের হুমকি, নির্বাহী কোর্ট বসিয়ে জেল জরিমানার হুমকি, চাকরি থেকে অব্যাহতির হুমকি, সরকারি গাড়ি ব্যবহার করে মাদক সেবন ও বহন, পৌর মেয়রকে অপসারণ ও নিয়মবহির্ভূতভাবে ছুটি কাটানো সংক্রান্ত অভিযোগ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে পরিচালক, স্থানীয় সরকার, খুলনা বিভাগ, খুলনা আগামী ২৪ জুলাই সকাল ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউসে তদন্ত করবেন।’

‘ওই তদন্তের লক্ষ্যে নাজিম উদ্দিনসহ সর্বমোট ১১ জনকে তদন্ত অনুষ্ঠানে স্ব স্ব পক্ষের প্রয়োজনীয় কাগজপত্র/সাক্ষ্যপ্রমাণসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।’

এর আগে গত ২৬ এপ্রিল ‘অবাধ্য হলে ফায়ারের হুমকি দেন নাজিম উদ্দিন’ শিরোনামে বাংলা ট্রিবিউনে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই কমিটি প্রকাশিত খবরের বিষয়ে ব্যাখ্যা চেয়ে বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার বাহাউদ্দিন ইমরানকে গত ২৩ মে সাতক্ষীরায় তলব করে নোটিশ দেওয়া হয়।

পরে ওই তলবের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেয় আইন, বিচার, মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

এরপর গত ২৯ মে বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার বাহাউদ্দিন ইমরানকে সাতক্ষীরায় ডেকে ব্যাখ্যা চাওয়া নোটিশের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়।

এদিকে গত ১৯ জুলাই তদন্ত সংশ্লিষ্ট কমিটির পক্ষ থেকে নাজিম উদ্দিনসহ সর্বমোট ১১ জনকে ব্যাখ্যা দিতে আগামী ২৪ জুলাই হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে বিতর্কের মুখে তদন্ত কমিটি বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার বাহাউদ্দিন ইমরানকে এবার আর তলব করেনি।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।