ভার্চ্যুয়াল জগতে বন্ধুত্ব করার আগে ভাবতে হবে : তমিজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক :

আজ রোববার যশোরে ‘করবো প্রযুক্তির সঠিক ব্যবহার, একসাথে রুখবো মানব পাচার’ বিষয়ক

কর্মসূচি পালিত হয়েছে। মানব পাচার প্রতিরোধে
আন্তর্জাতিক দিবস উপলক্ষে মানবাধিকার যশোরের জেলা প্রশাসক তমিজুল
সংগঠন রাইটস যশোর এই কর্মসূচির আয়োজন করে।

রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, তিনি তার বক্তব্যে বলেন , শিক্ষার্থীদের মানব পাচার প্রতিরোধে প্রতিনিধি (এজেন্ট) হতে হবে। এজন্য তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার করা দরকার। তবে অতিরিক্ত আসক্তি ভালো না। এতে শিক্ষাজীবন ছাড়াও শারীরিক ও মানসিক ক্ষতি হয়। কোনো সমস্যা হলে অভিভাবক বা শিক্ষকদের গোপনে বলতে বলেন।

কর্মসূচির অংশ হিসেবে সকালে কালেক্টরেট চত্বর থেকে শুরু হওয়া র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পরে শিল্পকলা একাডেমীতে শিক্ষার্থীদের জন্য সচেতনতামূলক চলচ্চিত্র ‘মনপোড়া হরিনী’ প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা হয়।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির। আরও বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের যুগ্ন সম্পাদক সরোয়ার হোসেন, শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা কানিজ ফাতিমা ও সহকারী পরিদর্শক জিএম সেলিম, শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ও মুক্তিযুদ্ধের গবেষক পারভীনা খাতুন এবং আব্দুস সামাদ স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।